হেলস-রুশোর ব্যাটিংয়ে চমকে গেছেন মাশরাফি

রংপুর রাইডার্সের প্রথম চার ব্যাটসম্যানের সামর্থ্য কতটা খুব ভালো করে জানেন মাশরাফি বিন মুর্তজা। তারপরও অধিনায়ক চমকে গেছেন চিটাগং ভাইকিংসের বিপক্ষে অ্যালেক্স হেলস ও রাইলি রুশোর খুনে ব্যাটিংয়ে। দুই সতীর্থের ব্যাটিং অবিশ্বাস্য মনে হয়েছে মাশরাফির কাছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2019, 08:16 AM
Updated : 26 Jan 2019, 08:16 AM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার হেলস ও রুশোর সেঞ্চুরিতে ৪ উইকেটে ২৩৯ রানের রেকর্ড সংগ্রহ গড়ে রংপুর। হেলস ৪৮ বলে করেন ১০০। ৫১ বলে ১০০ রানে অপরাজিত থাকেন রুশো। রংপুর ম্যাচ জেতে ৭২ রানে। 
 
অধিনায়ক মাশরাফি জানান, সতীর্থদের কাছ থেকে এর চেয়ে বেশি কিছু তিনি চাইতে পারতেন না।
 
“ওরা ক্রিস গেইলকে আউট করার পর অবশ্যই আমাদের ওপর একটা চাপ ছিল। কিন্তু রুশো আর হেলস যেভাবে ব্যাটিং করেছে... অবিশ্বাস্য। ওখানেই ম্যাচটা আমাদের পক্ষে চলে এসেছে। দুর্বল বোলিংয়ের বিপক্ষেও ২৪০ রানের লক্ষ্য তাড়া করা কঠিন।”
 
বিস্ফোরক ব্যাটিংয়ে দলকে উড়ন্ত সূচনা এনে দেন হেলস। রংপুরকে বিপিএলের ইতিহাসের সর্বোচ্চ রান এনে দেন রুশো। কার ইনিংস এগিয়ে রাখবেন তা নিয়ে যেন দ্বিধায় অধিনায়কও।
 
“যে শুরুটা করেছে তার কথা বলতে হবে। যে শুরু করে তার কিন্তু ঝুঁকির একটা জায়গা থাকে। হেলস যেভাবে শুরু করেছিল সেটা গুরুত্বপূর্ণ ছিল। আবার ফিনিশিং পার্টটাও গুরুত্বপূর্ণ এসব ম্যাচে। রুশো এক পাশ ধরে রেখে শেষ পর্যন্ত খেলেছে। ১৮০ বা ১৯০ হলে ওরাও গেমে থাকতো। রুশোর ইনিংসটাও গুরুত্বপূর্ণ। তাই দুইটাই সমান গুরুত্বপূর্ণ।”
 
“এর থেকে ভালো কিছু আশা করা যায় না। বিশেষ করে টি-টোয়েন্টিতে। আমার মনে হয় না, এরকম ইনিংস আবার এ টুর্নামেন্টে হবে। টুর্নামেন্টে টিকে থাকতে হলে আমাদেরকে আজকের ম্যাচের ৮০ শতাংশ প্রতি ম্যাচে ক্যারি করতে হবে।”