‘দ্বিতীয় জীবনে’ ভালো কিছু করতে চান সাব্বির

অতীতের অন্ধকার অধ্যায়গুলো পেছনে ফেলে সাব্বির রহমান এগোতে চান আলোর পথে। কথা দিলেন আর ভুল না করার। আশা শোনালেন নতুন করে ক্যারিয়ার গোছানোর। জাতীয় দলে ফিরতে পারা তার কাছে দ্বিতীয় জীবন প্রাপ্তি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2019, 04:12 PM
Updated : 24 Jan 2019, 04:12 PM

অনেক আলোচনা-সমালোচনার জন্ম দিয়ে নিউ জিল্যান্ড সফরের ওয়ানডে দলে ফেরানো হয়েছে সাব্বিরকে। শৃঙ্খলাভঙ্গের কারণে পাওয়া তার নিষেধাজ্ঞা শেষ হওয়ার কথা ছিল আগামী ফেব্রুয়ারিতে। কিন্তু বুধবার দল ঘোষণার সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচক জানান, বোর্ড থেকে তাদেরকে জানানো হয়েছে, সাব্বিরের নিষেধাজ্ঞা ৩১ জানুয়ারিই শেষ হয়ে যাচ্ছে।

এই সিদ্ধান্ত নিয়ে দেশের ক্রিকেট আঙিনায় চলছে আলোচনার ঝড়। তবে সাব্বিরের কাছে এটি আবারও প্রাণভরে শ্বাস নেওয়ার সুযোগ। চট্টগামে টিম হোটেলে সংবাদমাধ্যমের মুথোমুখি হয়ে বললেন, জীবন সাজাতে চান নতুন করে।

“অতীত আর মনে করতে চাই না। ভবিষ্যতে যেন তেমন কিছু না হয় সেদিকে খেয়াল রাখব।”

“আসলে এটা আমার দ্বিতীয় জীবন। প্রথম ম্যাচটা যখন খেলব, আমার দ্বিতীয় অভিষেক হবে বাংলাদেশ দলে। চেষ্টা করব এখান থেকে ভালো কিছু করার। আগের সাব্বির যেভাবে খেলেছে, সেভাবে নিজেকে ফিরে পাওয়ার চেষ্টা করব। কখনও ব্যর্থ হলেও নিজের উপর বিশ্বাস রাখব এবং টিম ম্যানেজমেন্ট যা চায়, তাই করব।”

২২ গজে সাব্বিরের সামর্থ্য নিয়ে প্রশ্ন আছে অনেক, তার চেয়েও বেশি সংশয় মাঠের বাইরের আচরণ শুধরাবে কতটা। শৃঙ্খলাভঙ্গের ঘটনায় বারবার শাস্তি পেলেও আবার নতুন করে জড়িয়েছেন বিতর্কে। তবে জানালেন, এবার তিনি সত্যিই অনুতপ্ত।

“নিজের বোধ আর অনুভূতির কাছেই দগ্ধ হচ্ছিলাম। কাউকে বলতেও পারছিলাম না। একই সঙ্গে চেষ্টা করছিলাম বিপিএলে যদি ভাল কিছু করতে পারি, সুযোগ থাকবে জাতীয় দলে ফেরার। দেখা যাক জাতীয় দলে ভাল কিছু করতে পারি কিনা।”

“বিসিবিকে অসংখ্য ধন্যবাদ আমার উপর আস্থা রাখার জন্য এবং সাহায্য করার জন্য। আবারও ধন্যবাদ সবাইকে। আমার ফ্যান-ফলোয়ার যারা আছেন, যারা সাপোর্ট করে যাচ্ছেন, চেষ্টা করব তাদের সম্মান রাখার জন্য এবং নিজের মান-সম্মান রেখে খেলার জন্য।”