অ্যান্ডারসন-স্টোকসের ছোবল সামলে হেটমায়ারের লড়াই

প্রথম নতুন বল ভালোভাবে সামাল দিল ওয়েস্ট ইন্ডিজের টপ অর্ডার। দ্বিতীয় নতুন বলে স্বাগতিকদের কাঁপিয়ে দিলেন জেমস অ্যান্ডারসন। শিমরন হেটমায়ারের দারুণ ইনিংসে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ভালো একটি সংগ্রহের জন্য লড়ছে জেসন হোল্ডারের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2019, 09:54 PM
Updated : 23 Jan 2019, 09:54 PM

ব্রিজটাউন টেস্টের প্রথম দিনের খেলা শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৮ উইকেটে ২৬৪ রান। ৬০ বলে পাঁচ চার ও দুই ছক্কায় ৫৬ রানে ব্যাট করছেন হেটমায়ার।

কেনসিংটন ওভালে টস জিতে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজকে ভালো শুরু এনে দেন ক্রেইগ ব্র্যাথওয়েট ও অভিষিক্ত জন ক্যাম্পবেল। দুই ওপেনার খেলেন দুই মেজাজের ক্রিকেট। সহজাত সাবধানী ব্যাটিং করেন ব্র্যাথওয়েট। মুখোমুখি হওয়া প্রথম বলে চার হাঁকিয়ে টেস্ট ক্রিকেট শুরু করা ক্যাম্পবেলের ব্যাট ছিল উত্তাল।

মইন আলিকে সুইপ করতে গিয়ে ব্যাটে খেলতে না পেরে এলবিডব্লিউ হয়ে যান এই ওপেনার। আম্পায়ার আউট দিলে রিভিউয়ের ব্যাপারে পার্টনারের সঙ্গে কোনো কথা না বলে হাঁটা ধরেন তিনি। রিভিউ নিলে বেঁচে যেতে পারতেন ক্যাম্পবেল। টেস্টে নিজের প্রথম ইনিংসে তিনি থামেন ৪৪ রানে।

পরপর দুই ওভারে ব্র্যাথওয়েট ও ড্যারেন ব্রাভোকে বিদায় করেন বেন স্টোকস। আস্থার সঙ্গে খেলা শেই হোপ ফিফটি ছোঁয়ার পরপরই ফিরেন অ্যান্ডারসনের বলে কট বিহাইন্ড হয়ে।

অভিজ্ঞ এই পেসারের বলে ৩ রানে জস বাটলারের হাতে ক্যাচ দিয়েও বেঁচে যাওয়া হেটমায়ার চড়াও হন বোলারদের ওপর। দ্রুত এগোতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। রোস্টন চেইসের সঙ্গে অর্ধশতরানের জুটিতে দলকে ৪ উইকেটে ২৪০ রানের ভালো অবস্থানে নিয়ে যান বাঁহাতি এই বিস্ফোরক ব্যাটসম্যান।

দ্বিতীয় নতুন বলে চেইসকে ফিরিয়ে ৬৪ রানের জুটি ভাঙেন অ্যান্ডারসন। পরে ফিরিয়ে দেন শেন ডাওরিচ ও হোল্ডারকে। দিনের শেষ ওভারে কেমার রোচকে স্টোকস বিদায় করলে চার বল বাকি থাকতে শেষ হয় দিনের খেলা। ২৪ রানের মধ্যে চার উইকেট হারিয়ে চাপে পড়া ওয়েস্ট ইন্ডিজ তাকিয়ে হেটমায়ারের দিকে।   

অ্যান্ডারসন ৩৩ রানে নেন ৪ উইকেট। স্টোকস ৩ উইকেট নেন ৪৭ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৮৯.২ ওভারে ২৬৪/৮ (ব্র্যাথওয়েট ৪০, ক্যাম্পবেল ৪৪, হোপ ৫৭, ব্রাভো ২, চেইস ৫৪, হোপ ৫৬*, ডাওরিচ ০, হোল্ডার ৫, রোচ ০; অ্যান্ডারসন ৪/৩৩, কারান ০/৫৪, স্টোকস ৩/৪৭, মইন ১/৫৯, রশিদ ০/৫৬, রুট ০/১০)