মাশরাফির নজর কেড়েছেন যারা

নিউ জিল্যান্ড সফরে বাংলাদেশের ওয়ানডে দলে বড় পরিবর্তনের কোনো সুযোগ দেখছেন না মাশরাফি বিন মুর্তজা। অধিনায়ক মনে করেন, বিপিএলে ভালো করে ব্যাকআপ ক্রিকেটার হিসেবে জায়গা করে নেওয়ার সুযোগ আছে সবার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2019, 02:09 PM
Updated : 22 Jan 2019, 02:09 PM

বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিপিএলে নেতৃত্ব দিচ্ছেন রংপুর রাইডার্সকে। আসন্ন সিরিজকে সামনে রেখে লক্ষ্য রাখছেন সবার পারফরম্যান্সে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার খুলনা টাইটানসকে হারানোর পর মাশরাফি জানালেন কারা তার মনোযোগ কেড়েছেন।

“আমার মনে হয় তাসকিন (আহমেদ) ভালো করছে, শফিউল (ইসলাম) ভালো করছে। একটা ম্যাচে সাব্বির (রহমান) ভালো করেছে। ও যদি এখন পারফর্ম করে যেতে পারে...। সব মিলিয়ে যদি দেখেন তাহলে, (জাতীয় দলে) বড় কোনো পরিবর্তন আসার কথা না। কিছু জায়গা আছে, এরা যদি ভালো করে তাহলে সুযোগ থাকবে।”

রংপুরের বিপক্ষেই সিলেটে ৫১ বলে ৮৫ রানের দারুণ ইনিংস খেলেন সাব্বির। মাশরাফি জানান, একটি ভালো ইনিংস কিংবা একটি ভালো স্পেল কোনো ক্রিকেটারকে দলে জায়গা করে দেবে না। জায়গা পেতে ধারাবাহিকভাবে ভালো খেলতে হবে। 

“সাব্বির এখনও বলার মতো কিছু করেছে, এটা বলব না। তবে শেষ ম্যাচে আমাদের সাথে যে ইনিংসটা খেলেছে, তেমন কিছু করার সামর্থ্য আছে বলেই ওকে জাতীয় দলে নেয়া হয়েছিল। ওর ওপর আমাদের অনেক আশা। আশা করি ও এই ছন্দটা ধরে রাখবে।”

অধিনায়ক আভাস দিলেন নিউ জিল্যান্ডে বাড়তি খেলোয়াড় নিয়ে যাওয়ার। সেক্ষেত্রে বিপিএলে ভালো করা ক্রিকেটাররা পেতে পারেন সুযোগ।

“বাড়তি ব্যাটসম্যানের ক্ষেত্রে সাব্বির আছে, মোসাদ্দেক (হোসেন) আছে। ওদের মধ্যে যে ভালো করবে তার সুযোগ বেশি থাকবে। স্পিনারদের সুযোগ আছে। সাকিবের বিকল্প একজন স্পিনার সব জায়গাতেই যায়। (নাজমুল ইসলাম) অপু আছে, নাঈম (হাসান) ভালো করছে। আমার মনে হয়, এমন কয়েকজনের সুযোগ আছে। যদি আপনি একেবারে সুনির্দিষ্টভাবে দেখেন, কিছু কিছু জায়গা ব্যাক আপের জন্য ফাঁকা আছে। এখন নির্ভর করছে ওরা কেমন পারফর্ম করে তার উপর।”

বিপিএলে এখন পর্যন্ত অনুজ্জ্বল মুমিনুল হক, সৌম্য সরকার। মাশরাফি আশাবাদী দ্রুত ছন্দে ফিরবেন এই দুই বাঁহাতি ব্যাটসম্যান।

“মুমিনুল ভালো শুরু করেছিল কয়েকটা ম্যাচ তবে বড় করতে পারেনি। ও ওর মতো করে চেষ্টা করছে। ... সৌম্য কয়েকটা ইনিংসে চারে ব্যাট করেছে যা ওর জায়গা নয়। ওর সামর্থ্য সম্পর্কে সবাই জানি।”