গেইলের ব্যাটিংয়ে বিস্মিত মাহমুদউল্লাহ

বড় লক্ষ্য তাড়ায় রংপুর রাইডার্সের ওপেনার ক্রিস গেইলের ধীর-স্থির ব্যাটিং বিস্মিত করেছে খুলনা টাইটানস অধিনায়ক মাহমুদউল্লাহকে। সতীর্থের ভিন্ন মেজাজের ব্যাটিংয়ে কিছুটা অবাক হয়েছেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2019, 01:45 PM
Updated : 22 Jan 2019, 01:45 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার ৬ উইকেটে জেতে রংপুর। ১৮২ রানের লক্ষ্য তিন বল বাকি থাকতে পেরিয়ে যায় তারা। ৪০ বলে ৫৫ রান করেন গেইল।

ইনিংসের ১৬ ওভার শেষে গেইলের স্কোর ছিল ২৯ বলে ২৯! অ্যালেক্স হেলস, এবি ডি ভিলিয়ার্সের ঝড় যেন স্পর্শ করেনি বিস্ফোরক এই ওপেনারকে। একেবারে নিজের জোনে না পেলে মারছিলেন না কোনো বল। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ জানান, গেইলের এমন ব্যাটিং ছিল তাদের কাছে অপ্রত্যাশিত।

“ক্রিস সাধারণত এই ধরনের ব্যাটিং করে না, আজকে যেটা করেছে। আজকে ১৯তম ওভার পর্যন্ত ব্যাটিং করেছে। হয়তো ক্রিসের উইকেটটা (আরও আগে) নিতে পারলে ম্যাচের ভিন্ন ফল হতে পারত। কিছু রান হলেও তার উইকেট বের করতে চাইছিলাম; কিন্তু কোনো সুযোগ আমরা বের করতে পারিনি।”

“তার এই ব্যাটিংয়ে আমি বিস্মিত। কারণ, সাধারণত এতো ধৈর্য নিয়ে সে ব্যাটিং করে না। তার হয়তো নির্দিষ্ট কোনো পরিকল্পনা ছিল। সম্ভবত স্পিনারদের আলাদাভাবে সামলানোর পরিকল্পনা ছিল। সবাই জানি ওর সামর্থ্য সম্পর্কে। আমাদের পরিকল্পনা ছিল গেইলকে যতটা সম্ভব কম স্ট্রাইক দেওয়ার। বড় খেলোয়াড় তো বড় খেলোয়াড়ের মতোই রান করেছে আর কি।”

আগের ম্যাচগুলোতে খুব একটা রান করতে না পারা গেইলের জন্য আলাদা কোনো বার্তা ছিল না বলে জানান মাশরাফি।  মাহমুদউল্লাহর মতো রংপুর অধিনায়কও মনে করেন কোনো নির্দিষ্ট বোলারকে লক্ষ্য করে লম্বা সময় ধরে শান্ত ছিলেন ক্যারিবিয়ান ওপেনার।

“হয়তো সে শেষ কিছু ম্যাচে রান পাচ্ছিল না তাই এমন ব্যাটিং করেছে। আমার মনে হয় ও বোলার পিক করে খেলতে চেয়েছিল। হেলস ওর কাজটা সহজ করে দিয়েছে, ওর ওপর থেকে চাপটা সরিয়ে নিয়েছে। ফর্মে আসার জন্য যে ইনিংসটা খেলার দরকার ছিল, সেটা খেলায় হেলস অনেক সাহায্য করেছে।”