উইকেট টার্নিং হলেও আপত্তি নেই ডি ভিলিয়ার্সের

বেশির ভাগ ম্যাচেই উইকেট মন্থর। বল ব্যাটে আসে ধীরে। টার্নও থাকে টুকটাক। টি-টোয়েন্টিতে ব্যাটসম্যানদের জন্য অস্বস্তিকর উইকেটই বেশি দেখা যাচ্ছে এবারের বিপিএলে। তবে উইকেট টার্নিং হলেও খুব সমস্যার কিছু দেখছেন না এবি ডি ভিলিয়ার্স। নিজের মতো ব্যাটিং করেই চ্যালেঞ্জটি জিততে চান রংপুর রাইডার্সের দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2019, 07:14 AM
Updated : 18 Jan 2019, 07:14 AM

গত মার্চে হুট করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেই দেখা যাচ্ছে ডি ভিলিয়ার্সকে। গত এক যুগে বিশ্ব ক্রিকেটের সেরা ব্যাটসম্যানদের একজন এবার বিপিএল খেলতে এসেছেন প্রথমবার। শুক্রবার সকালে রংপুর দলের সঙ্গে অনুশীলন করলেন সিলেট জেলা স্টেডিয়ামে।

তার মতো আগ্রাসী ব্যাটসম্যানরা সাধারণত পছন্দ করেন এমন উইকেট, যেখানে বল ব্যাটে আসে ভালোভাবে। বিপিএলে এ পর্যন্ত যা দেখা গেছে, তাতে অমন ব্যাটিং উইকেট হয়তো খুব বেশি ম্যাচে পাবেন না ডি ভিলিয়ার্স। তবে জানালেন, উইকেট নিয়ে তার ভাবনাও নেই।

“উইকেট তো ভালোই। কিছু উইকেটে হয়তো খানিকটা টার্ন থাকে। আমার তাতে আপত্তি নেই। টার্নিং উইকেটে খেলা আমি সবসময়ই উপভোগ করেছি। পাশাপাশি ভালো উইকেটেও (ব্যাটিংয়ের জন্য) তো পাওয়া যায়। সিলেটের বিপক্ষে আমাদের শেষ ম্যাচটি আমি দেখেছি। উইকেট সেই ম্যাচে ভালোই ছিল। আশা করি কালকেও তেমনই থাকবে।”

শনিবার সিলেট সিক্সার্সের বিপক্ষে মাঠে নামবে রংপুর রাইডার্স। সব ঠিক থাকলে এই ম্যাচ দিয়েই হয়তো বিপিএল অভিষেক হবে ডি ভিলিয়ার্সের। ছয় ম্যাচে মাত্র দুই জয় নিয়ে এবার ধুঁকছে বর্তমান চ্যাম্পিয়নরা। ডি ভিলিয়ার্সের আশা, সামনে ঘুরে দাঁড়াবে তার নতুন দল।

“আশা করি কালকে প্রথম ম্যাচ খেলব, যদি একাদশে জায়গা পাই। নামগুলির দিকে তাকালেই দেখা যায়, আমাদের স্কোয়াড দুর্দান্ত। খুব ব্যালান্সড দল। রংপুর রাইডার্সের অতীত সাফল্যের কথাও আমি জানি। প্রাথমিক পর্বের শেষ ছয় ম্যাচের জন্য একটু গতি খুঁজে পেতে হবে আমাদের। আশা করি আমরা নকআউট পর্বে খেলতে পারব।”

ডি ভিলিয়ার্সের সঙ্গে রংপুরের প্রাথমিক চুক্তি এই ছয় ম্যাচের জন্যই। দল সেরা চারে জায়গা করে নিলে ডি ভিলিয়ার্সকে রেখে দেওয়ার চেষ্টা করা হবে, জানিয়েছে রংপুর।