ফিরে যাচ্ছেন ওয়ার্নার, আসছেন রয়

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইট বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালেই জানিয়েছিল দেশে ফিরছেন ডেভিড ওয়ার্নার। কিন্তু সিলেট সিক্সার্স সেটি মানতে নারাজ। দিনভর চলল জল্পনা। বাতাসে ভাসল অনেক গুঞ্জন। অবশেষে দিন পেরিয়ে রাত ১২টা ২০ মিনিটে সিলেট দল জানাল, সিলেট পর্ব শেষে ফিরে যাচ্ছেন তাদের অধিনায়ক। তার বদলে দলে যোগ দিচ্ছেন জেসন রয়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2019, 07:30 PM
Updated : 17 Jan 2019, 07:30 PM

ওয়ার্নারের ফিরে যাওয়ার খবর নিয়ে সকাল থেকে সুনির্দিষ্ট কিছু না জানিয়ে বিকেল সাড়ে ৫টায় টিম হোটেলে সংবাদ সম্মেলন ডেকেছিল সিলেট। কিন্তু নির্ধারিত সময়ের মিনিট দশেক আগে তারা জানায়, সংবাদ সম্মেলন হবে না। চূড়ান্ত কিছু জানানো হয়নি তখনও। আনুষ্ঠানিক সেই ঘোষণা এলো গভীর রাতে।

সংবাদ বিজ্ঞপ্তিতে সিলেট সিক্সার্স জানিয়েছে, কনুইয়ের পুরোনো চোটের চিকিৎসায় পূর্ব নির্ধারিত সূচিতে ডাক্তারি পরীক্ষা করাতে ২০ জানুয়ারি ঢাকা ছাড়বেন ওয়ার্নার। শুক্র ও শনিবার সিলেট পর্বে সিলেটের শেষ দুটি ম্যাচ দিয়ে শেষ হচ্ছে এবারের বিপিএলে ওয়ার্নারের অভিযান।

সিলেট সিক্সার্সের এই সংবাদ বিজ্ঞপ্তিতেও থেকে গেছে বিভ্রান্তি। ডাক্তারি পরীক্ষায় পূর্ব নির্ধারিত সূচির কথা জানানো হলেও একই সংবাদ বিজ্ঞপ্তিতে দলটির প্রধান নির্বাহী ইয়াসির ওবায়েদের বরাত দিয়ে বলা হয়েছে, পুরো টুর্নামেন্টের জন্যই অনাপত্তিপত্র নিয়ে বাংলাদেশে এসেছিলেন ওয়ার্নার!

চোট ও ফিরে যাওয়া নিয়ে ওয়ার্নারের প্রতিক্রিয়াও জানানো হয়েছে। শেষটা স্মরণীয় করে রাখার প্রত্যয় জানিয়েছেন সিলেটের বিদায়ী অধিনায়ক।

“চোট আগেই ছিল। কনুইয়ের সন্ধিতে তরল জমেছে। ব্যথানাশক খেয়েও হাতের ফোলা কমছে না। তাই ক্রিকেট অস্ট্রেলিয়ার পরামর্শে দেশে ফিরছি। ডাক্তার দেখার পর সিদ্ধান্ত নেবেন অস্ত্রোপচার লাগবে কিনা।”

“অসাধারণ কিছু সময় কাটল এবারের বিপিএলে। দারুণ কিছু সুখস্মৃতি নিয়ে ফিরতে পারব। সিলেটের হয়ে শেষ দুই ম্যাচে মনে রাখার মতো পারফর্ম করতে চাই।”

ওয়ার্নারের ফেরার সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে জানাতে সময় নিলেও সিলেট সিক্সার্স যে তা জানতই, সেটির প্রমাণ বদলি ক্রিকেটার ঠিক করে ফেলা। জেসন রয় রওনা হয়ে গেছেন এর মধ্যেই। শুক্রবারই দলের সঙ্গে যোগ দিচ্ছেন ইংলিশ ওপেনার।

সিলেট দলে যোগ দিয়েছেন নতুন আরেক ক্রিকেটার। দক্ষিণ আফ্রিকান স্পিনার ইমরান তাহির ফিরে গেছেন দেশে। তার জায়গায় এসেছেন স্বদেশি অলরাউন্ডার ওয়েইন পার্নেল।