আমার ব্যাটিং একদমই ভালো হচ্ছে না: তামিম

সংবাদ সম্মেলন থেকে বেরিয়ে ড্রেসিং রুমে ফেরার পথে তামিম ইকবাল বললেন, “এত পরিসংখ্যানের খবর রাখেন, এটা জানেন তো?” জিজ্ঞাসু দৃষ্টিতে তাকাতেই তার মুখে হাসি, “জীবনে প্রথমবার যে কোনো পর্যায়ের ক্রিকেটে টানা দুই ম্যাচে শূন্য করলাম!” একটু আগেই বলে এসেছেন, তার ব্যাটিং একদমই ভালো হচ্ছে না। তবে হাসিতেই জানিয়ে দিলেন, দুর্ভাবনাও খুব একটা করছেন না।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2019, 05:02 PM
Updated : 15 Jan 2019, 05:56 PM

বিপিএলের শুরুটা এবার খুব খারাপ করেননি তামিম। প্রথম ম্যাচে ব্যাটিং প্রতিকূল উইকেটে ৩৪ বলে করেছিলেন ৩৫। ওই ম্যাচের বাস্তবতায় এক পাশ আগলে রেখে দলকে টেনে নেওয়া ছিল জরুরি। তামিমের ইনিংস তাই বড় অবদান রেখেছিল দলের জয়ে।

পরের দুই ম্যাচে করলেন ৪ ও ২১। এরপর এই দুটি টানা শূন্য। এই দুই ম্যাচে শরীরের পেছন দিকের ব্যথাও বেশ ভুগিয়েছে তামিমকে।

ব্যাটিংটা তার মতো হচ্ছে না, তামিম বলছেন নিজেই। পাশাপাশি এটিও যোগ করলেন, খুব দুশ্চিন্তা করছেন না এখনই।

“সত্যি বলতে, আমার ব্যাটিং একদমই ভালো হচ্ছে না। রান না করলে আমি খুব একটা বেশি দুর্ভাবনা করি না। কিন্তু যেটা বুঝতে পারছি, আমি খুব ভালো অনুভব করছি না। কিন্তু আপনাকে মেনে নিতে হবে, সবসময় সবকিছু আপনার পক্ষে যাবে না। আপনি সবসময় রান করতেই থাকবেন, যেটা আমি করে এসেছি এত বছর ধরে, এটা হয় না। কিছু সময় আসবে, যখন আমি রান পাব না।”

“আমি এটি নিয়ে খুব বেশি চিন্তিত না। কারণ, আমি জানি কিভাবে এমন অবস্থা থেকে ফিরতে হয়। যদি সামনের ম্যাচগুলোতেও রান না হয়, তাহলিও প্যানিক করব না। চেষ্টা করব, কঠোর পরিশ্রম করব। আমি নিশ্চিত, একটা ভালো ইনিংস হলেই সব কিছু বদলে যাবে।” 

গত বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে নেতৃত্ব দিলেও এবার সেই ভূমিকায় নেই তামিম। নেতৃত্ব প্রথমে পেয়েছিলেন স্টিভেন স্মিথ। সহ-অধিনায়ক করা হয়েছিল তখন ইমরুল কায়েসকে। চোটের কারণে স্মিথ ছিটকে যাওয়ার পর ইমরুলই দিচ্ছেন নেতৃত্ব। তামিম এটিকে দেখছেন ইতিবাচক হিসেবেই।

“অবশ্যই ইমরুল অনেকটা সম্পৃক্ত দলে। ভালোই করছে। তিনটা ম্যাচ অধিনায়কত্ব করেছে, দুইটা আমরা জিতেছি। আমি মনে করি, বিপিএলের মত টুর্নামেন্টে লোকালদের সবসময় তুলে ধরা উচিত। ইমরুল হয়তো এত বড় মঞ্চে প্রথম অধিনায়কত্ব করছে। এই অভিজ্ঞতা তাকে  অনেক সাহায্য করবে। ফ্র্যাঞ্চাইজি খুব ভালো করেছে স্মিথ যাওয়ার পর ইমরুলকে দায়িত্ব দিয়েছে।”