‘বাংলাদেশকে নেতৃত্ব দিতে পারে মিরাজ’

বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি অধিনায়ক শাহরিয়ার নাফীস। ছিলেন টেস্ট ও ওয়ানডে দলের সহ-অধিনায়ক। ভাবা হচ্ছিল, ভবিষ্যৎ অধিনায়ক। সেই পথ থেকে পরে সরে গেছেন অনেক দূরে। নিজের সেই সম্ভাবনাই এখন মেহেদী হাসান মিরাজের মাঝে দেখছেন শাহরিয়ার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2019, 01:44 PM
Updated : 15 Jan 2019, 01:44 PM

এবারের বিপিএলে রাজশাহী কিংসকে নেতৃত্ব দিচ্ছেন মিরাজ। বয়সভিত্তিক পর্যায়ে তিনি নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশকে। তার নেতৃত্বেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ পেয়েছে সেরা সাফল্য। তার মাঝে নেতৃত্বের সহজাত গুণ ফুটে উঠেছে সেই সময় থেকেই।

বিপিএলে নেতৃত্ব পাওয়া সেটিরই ধারাবাহিকতা। প্রথম পাঁচ ম্যাচে রাজশাহী জিতেছে কেবল দুটি। তবে এর মধ্যেও তার নেতৃত্বের ছাপ রাখতে পেরেছেন যথেষ্টই। ব্যাটে-বলে নিজের পারফরম্যান্সও ধারাবাহিক বেশ।

মঙ্গলবার খুলনা টাইটানসের কাছে দল হারলেও রাজশাহীর সিনিয়র ক্রিকেটার শাহরিয়ার নাফিস উচ্ছ্বসিত প্রশংসা করলেন মিরাজের নেতৃত্বের।

“মিরাজ বেশ ভালো অধিনায়ক। ভালো একজন নেতা, ভালো পারফরমার। অনূর্ধ্ব-১৯ পর্যায় থেকে ওর অধিনায়কত্ব করার ধারাবাহিকতা আছে। বাংলাদেশর জন্য সে সম্ভাবনাময় একজন। আমি মনে করি, বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার সামর্থ্য আছে তার।”

বিপিএলে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে প্রথম সেঞ্চুরির স্বাদ পেয়েছিলেন শাহরিয়ার। বিপিএলে তিনি নিয়মিত মুখ। তবে এবার প্রথমে দল পাননি নিলামে। পরে রাজশাহী কিংস নিলেও পাঁচ ম্যাচে একাদশে সুযোগ পাননি একবারও। অভিজ্ঞ বাঁহাতি ব্যাটসম্যান জানালেন, বাইরে থেকেও চেষ্টা করছেন দলে অবদান রাখার।

“আমার যতটুকু জানাশোনা আছে, চেষ্টা করছি দলের বাইরে থেকে সেটা সবার সঙ্গে ভাগাভাগি করার। যেহেতু এখন পর্যন্ত খেলার সুযোগ হয়নি, আমার মনে হয় বাইরে থেকে দলের খেলাটা একটু বেশিই উপলব্ধি করা যায়। তো আমার যদি কোনো পর্যবেক্ষণ থাকে, সেগুলো টিম মিটিংয়ে জানানোর চেষ্টা করছি।”