মুশফিক ভাই ক্লাস ব্যাটিং করেছেন: খালেদ

চিটাগং ভাইকিংসের রোমাঞ্চকর জয়ে সবচেয়ে বড় অবদান রাখা মুশফিকুর রহিমকে প্রশংসায় ভাসালেন সৈয়দ খালেদ আহমেদ। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে খেলা অধিনায়কের ইনিংস তরুণ এই পেসারের কাছে অসাধারণ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2019, 05:46 AM
Updated : 14 Jan 2019, 05:46 AM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববারের দ্বিতীয় ম্যাচে ১৮৪ রান তাড়ায় ৪ উইকেটে জেতে চিটাগং। ৪১ বলে ৭৫ রান করেন মুশফিক।

থিসারা পেরেরার এক ওভার থেকে ২১ রান নিয়ে রানের গতিতে দম দেন ডানহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান। পরে মোহাম্মদ সাইফ উদ্দিন ও আবু হায়দারের ওপর চড়াও হয়ে দলকে নিয়ে যান জয়ের দুয়ারে। খালেদ মনে করেন, টিকে গেলে মুশফিকের এমন ব্যাটিং করা স্বাভাবিক।

“মুশফিক ভাই ক্লাস ব্যাটিং করেছেন। উনি অবশ্য টিকে গেলে এরকমই ব্যাটিং করেন। নিদাহাস ট্রফিতে (শ্রীলঙ্কার বিপক্ষে) যে ব্যাটিং করেছিলেন এই ম্যাচে তেমনই ব্যাটিং করেছেন। উনি দাঁড়িয়ে যাওয়ায় আমরা ভেবেছিলাম, এই ম্যাচে আমরা জিতব।”

গত মার্চে ৩৫ বলে অপরাজিত ৭২ রানের ইনিংসে শ্রীলঙ্কার বিপক্ষে ২১৫ রানের লক্ষ্য তাড়ায় বাংলাদেশকে ৫ উইকেটর জয় এনে দিয়েছিলেন মুশফিক। সেই ম্যাচের মতো এদিন দলকে জয়ের বন্দরে নিয়ে যেতে পারেননি তিনি। খালেদ মনে করেন, দলকে যেখানে রেখে এসেছিলেন অধিনায়ক, সেখান থেকে হেরে গেলে তাকে দায় দেওয়া যেতো না।

“অসাধারণ ইনিংসে উনি সব কাভার করে এসেছিলেন। সেখান থেকে হেরে গেলে তা হতো আমাদের ভুল।”

শেষ ওভারে ৭ রান দরকার ছিল সিলেটের, উইকেট ছিল ৪টি। ফ্রাইলিঙ্কের ছক্কায় ২ বল বাকি থাকতে জয় তুলে নেয় দলটি।