মুস্তাফিজকে কারও কথা শুনতে না করেছিলেন মিরাজ

মুস্তাফিজুর রহমানকে ঘিরে ছিলেন তিন জন। বাইরে থেকে দেখে মনে হচ্ছিল, কত পরামর্শই না দিচ্ছেন একেকজন! আদতে পরামর্শ ছিল স্রেফ একটিই। অধিনায়ক মেহেদী হাসান মিরাজ তার বোলার মুস্তাফিজকে বলছিলেন, কারও কথা না শুনে নিজের মতোই বোলিং করতে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2019, 02:15 PM
Updated : 13 Jan 2019, 02:15 PM

উইকেট না পেলেও অসাধারণ বোলিং করে রাজশাহী কিংসকে জিতিয়েছেন মুস্তাফিজ। ৩ ওভারে যখন রংপুর রাইডার্সের প্রয়োজন ২১ রান, অষ্টাদশ ওভারে বোলিং করে মুস্তাফিজ দেন ৪ রান। এরপর বোলিংয়ে আসেন শেষ ওভারে, প্রতিপক্ষের তখন দরকার ছিল ৯ রান।

ওভার শুরুর আগে দেখা যায়, মাঠে মুস্তাফিজের সঙ্গে কথা বলছেন মিরাজ নিজে, মোহাম্মদ হাফিজ ও সৌম্য সরকার। ওভারের মাঝপথে আরও দুবার দেখা যায় একই দৃশ্য। কি নিয়ে গবেষণা চলছিল চার জনের? ম্যাচ শেষে মিরাজ মেটালেন কৌতুহল।

“মুস্তাফিজকে আমি একটা কথাই বলেছিলাম যে, আমার কথা শোনার দরকার নেই, সরকার ভাইয়ের (সৌম্য) কথা শোনার দরকার নেই, হাফিজ ভাইয়ের কথাও শোনার দরকার নেই। মুস্তাফিজ যদি পরিকল্পনায় থাকে, ও নিজের পরিকল্পনায় খুব ভালো বল করে। আমার কথা ছিল, সরকার ভাই বা হাফিজ ভাইয়ের কথা শুনলে সে নিজেরটা করতে পারবে না। আমি ওকে একটা কথাই বলেছি, ‘তুই তোর ফিল্ডিং সেট কর, তোর মত বল কর, তাহলে তোকে মারতে পারবে না।' সৌম্য ভাইও এই কথা বলেছে।”

“হাফিজ ভাই ওকে একটু ইয়ে করছিল। আমি আর সরকার ভাই তখন বলেছিলাম, 'কারও কথা শোনার দরকার নেই, তুই তোর মতই থাক, সমস্যা নেই।' ও যদি নিজের মত থাকে, তাহলে ও ভালো করে। বেশি কথা শুনলে ভালো করতে পারবে না। এটাই হয়েছে। আমরা জানি যে মুস্তাফিজ কোন ধরনের বোলার, কোন ধরনের মানুষ।”

মুস্তাফিজের অসাধারণ বোলিংয়ে শেষ ওভার থেকে আসে কেবল তিন রান। রাজশাহী জেতে ৫ রানে।