সুর বেঁধে দিয়েছিল প্রথম বল: মাশরাফি

অফ স্টাম্পের বাইরের লেংথ বল, লাইনে থেকে পুশ করতে চাইলেন তামিম ইকবাল। একটু সুইং করে বেরিয়ে যাওয়া বল অল্পের জন্য নিল না ব্যাটের কানা। মাশরাফি বিন মুর্তজা বুঝে গেলেন কোন লাইন-লেংথে বল করতে হবে। ম্যাচ শেষে জানালেন, সেই বলই বেঁধে দিয়েছিল সুর।   

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2019, 03:44 PM
Updated : 8 Jan 2019, 03:44 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট অননুমেয়। কখনও কখনও উইকেট বুঝতে লেগে যায় লম্বা সময়। মঙ্গলবারের দ্বিতীয় ম্যাচে উইকেট বুঝতে মাশরাফির লাগে কেবল এক বল।

“হ্যাঁ, আমার মনে হয় প্রথম বলটাই সুর বেঁধে দিয়েছিল। প্রথম বল করার পর আমার হয় যে, উইকেটে দুইরকম গতি হওয়ার খুব ভালো সম্ভাবনা আছে। কাটারের জন্য আমি তখন কেবল পিচে জোরে হিট করতে চেয়েছি। ঠিক জায়গায় আমরা সবাই বল করতে পেরেছি, এটাই বেশি গুরুত্বপূর্ণ।” 

মাশরাফির দ্বিতীয় বলটিও একটুর জন্য তামিমের ব্যাটের কানা নেয়নি। পরের ওভারে বাঁহাতি এই ওপেনারকে বিদায় করেন রংপুর অধিনায়ক। পরে একে একে তুলে নেন ইমরুল কায়েস, এভিন লুইন ও স্টিভেন স্মিথের উইকেট।

১১ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতা মাশরাফি জানান, সবাই অবদান রাখায় প্রতিপক্ষকে ৬৩ রানে থামানো সম্ভব হয়েছিল।

“প্রথম বলের পর মনে হচ্ছিল যে, সঠিক লেংথে হিট করতে পারলে এই উইকেটে ভালো কিছু হবে। সৌভাগ্যবশত আমরা শুরুতে উইকেটগুলো নিতে পেরেছি। খালি উইকেট পেলে তো হয় না, সঠিক লেংথে বল করাটা খুব গুরুত্বপূর্ণ। আমার পরে যারা এসেছে সবাই ঠিক জায়গায় বলটা করতে পেরেছে।” 

৬৪ রানের ছোট লক্ষ্য তাড়ায় ৯ উইকেটে জেতে রংপুর।