আমি দেখব, শুনব আর খেলব: মাশরাফি

ক্রিকেট মাঠে থাকার পাশাপাশি রাজনীতির মাঠে আসায় সমালোচনা কম হয়নি। হচ্ছে এখনও। তবে সেসব নিয়ে খুব একটা মাথাব্যথা নেই মাশরাফি বিন মুর্তজার। বিপিএলে ম্যাচ জেতানো পারফরম্যান্সের পর রংপুর রাইডার্স অধিনায়ক বললেন, তিনি সব নীরবে দেখে যাবেন আর নিজের কাজ করে যাবেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2019, 03:20 PM
Updated : 8 Jan 2019, 04:51 PM

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাশরাফি মনোনয়রন চাওয়ার পর থেকেই চলছে আলোচনার ঝড়। সমর্থন যেমন পেয়েছেন, তেমনি তাকে সমালোচনার শূলে চড়ানোর লোকও ছিল অনেক। নির্বাচনে বিপুল ব্যবধানে জয়ের পরও থেমে থাকেনি আলোচনা। সেই আবহের মধ্যেই খেলতে নেমেছেন বিপিএলে।

সমালোচনার স্রোত ছিল বলেই ছিল বাড়তি চাপ। পারফর্ম করতে না পারলে নিশ্চিতভাবেই বাড়ত সেই স্রোতের তীব্রতা। তবে মাশরাফি প্রথম ম্যাচ থেকেই দারুণ বোলিং করে চলেছেন। প্রথম ম্যাচে দল হারলেও নিজে ২৪ রানে নিয়েছিলেন ২ উইকেট। পরের ম্যাচে ৩৫ রানে নিয়েছেন একটি।

মঙ্গলবার তো ছাড়িয়ে গেলেন নিজেকে। ক্যারিয়ার সেরা বোলিংয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৪ উইকেট নিয়েছেন ১১ রানে। হয়েছেন ম্যাচ সেরা।

ম্যাচের ওপর সংবাদ সম্মেলনে উঠল তার চাপের প্রসঙ্গ। মাশরাফি হেসে বললেন, তিনি নিজের কাজ করে যাবেন। রাজনীতিকে টেনে যারা সমালোচনা করতে চায়, তাদের সুযোগ হয়তো আসবে।

“প্রতি ম্যাচে অবশ্যই পারফর্ম করতে পারব না। আগেও আপনাদের বলেছি, লোকে যেটা বলবে, সেটা তো আমার নিয়ন্ত্রণে নেই। আমি শুধু আমাকেই নিয়ন্ত্রণ করতে পারি। আমি দেখব আর শুনব। এছাড়া তো আর কিছু করার নেই। আর আমার কাজ খেলা। খেলব। পারফর্ম করতে পারলে হলো, না পারলে তো...এসব আসলে সবসময় নিয়ন্ত্রণে থাকে না। যে বসে আছে সুযোগ নিতে (সমালোচনার), সে তো কোনো একদিন সুযোগ পাবেই।”