আফ্রিদি ‘সেনসিবল’ খেলবেন, ভাবেননি কোচ

চোখধাঁধানো শটে রোমাঞ্চ জাগান; পর মুহূর্তেই বাজে শটে দপ করে নিভিয়ে দেন উত্তেজনা। দারুণ খেলে দেখান আশার আলো। তিনিই আবার দলকে ডোবান হতাশার অন্ধকারে। ক্যারিয়ারে জুড়ে শহিদ আফ্রিদির ব্যাটিংয়ের চিত্র ছিল এমনটিই। ‘সেনসিবল’ শব্দটি তার ব্যাটিংয়ের পাশে বসেছে খুব কম সময়ই। সেই আফ্রিদি দায়িত্ব নিয়ে খেলে দলকে জিতিয়ে ফিরেছেন, সেটি দেখে অবাক কুমিল্লা ভিক্টোরিয়ান্স কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2019, 01:11 PM
Updated : 6 Jan 2019, 01:11 PM

২৫ বলে ৩৯ রানের অপরাজিত ইনিংস খেলে রোববার সিলেট সিক্সার্সের বিপক্ষে কুমিল্লাকে জিতিয়েছেন আফ্রিদি। ১৫৬ স্ট্রাইক রেট তার নামের সঙ্গে যেমন মানানসই, তেমনি অচেনা ছিল তার ব্যাটিংয়ের ধরন। ৫টি চার ও ২টি ছক্কা মেরেছেন বটে, তবে এলোমেলো শট খুব একটা খেলেননি।

অতীতে অনেকবারই কাছে গিয়ে শেষ করতে পারেননি কাজ। এ দিন চার-ছক্কার পাশাপাশি এক-দুই নিয়ে, উইকেটে থেকে ঠাণ্ডা মাথায় দলকে জিতিয়ে ফিরেছেন। তার এমন ব্যাটিংয়ে চমকে গেছেন খোদ তার দলের কোচ।

“আফ্রিদি এতটা সেনসিবল খেলবে, এটা কখনোই ভাবিনি। আমার মনে হয় ও অনেক অভিজ্ঞ, সেটি কাজে লাগিয়েছে। পাশাপাশি সে নিজেও সেদিন বলছিল যে এখন নাকি সে অনেক সেনসিবল ব্যাটিং করে। আশা করব আফ্রিদি পুরো টুর্নামেন্টে এভাবে সেনসিবল খেলবে।”

শুধু আফ্রিদির ব্যাটিংই নয়, কুমিল্লা কোচের কাছে আনন্দময় বিস্ময় হয়ে এসেছে দলের জয়ও। সালাউদ্দিনের বিশ্বাস, সময়ের সঙ্গে আরও গুছিয়ে নেবে তার দল।

“জয়টা আসলে রেকর্ড, কারণ আমরা প্রথম ম্যাচ সবসময় হেরে যাই। অনেকদিন পরে প্রথম ম্যাচে জিতেছি, এজন্য ভালো লাগছে। আসলে উইকেট কঠিন, শট খেলা সহজ না। লো স্কোরিং ম্যাচ সবসময় একটু কঠিন। ব্যাটসম্যানরা নার্ভাস থাকে। সবাই ফ্রি খেলতে পারছে না। ধীরে ধীরে আরও ম্যাচ হলে অবাই অনেক ফ্রি হয়ে যাবে। টিম কম্বিনেশনের ব্যাপার আছে। বিশ্বাস তৈরির ব্যাপার আছে। এই জন্য ব্যাটসম্যানরা একটু নড়বড়ে। আমার মনে হয়, আস্তে আস্তে এটা ঠিক হয়ে যাবে।”