ভুল থেকে দ্রুত শেখার প্রত্যয় অধিনায়ক মিরাজের

২০১৬ যুব বিশ্বকাপে শেষ কোনো দলকে নেতৃত্ব দিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। আড়াই বছর পর কোনো ম্যাচে অধিনায়কত্ব করা এই তরুণ অলরাউন্ডার জানালেন, ভুল থেকে দ্রুত শিখতে চান তিনি। বিপিএলের বড় মঞ্চে ঝালিয়ে নিতে চান নিজের নেতৃত্ব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2019, 04:30 PM
Updated : 5 Jan 2019, 04:30 PM

দুটি যুব বিশ্বকাপে বাংলাদেশ দলের অধিনায়ক ছিলেন মিরাজ। লম্বা বিরতিতে একটু হয়তো মরচে পড়েছে। তবে এই তরুণের বিশ্বাস, ধীরে ধীরে রাজশাহী কিংসের অধিনায়ক হিসেবে পরিণত হয়ে উঠবেন তিনি।

“অবশ্যই এটা আমার জন্য বড় একটা মঞ্চ। এই প্রথম এমন বড় জায়গায় অধিনায়কত্ব করেছি। অবশ্যই অনেক কিছু শিখতে পেরেছি এই ম্যাচ থেকে। আমার কোনো কোনো জায়গায় ঘাটতি ছিল, ভুল ছিল শিখতে পেরেছি। এখানে নেতৃত্ব কিভাবে দিতে হবে তা মাথায় আরও পরিষ্কার হয়েছে।”

“অনেক দিন পর অধিনায়ক হিসেবে চিন্তা-ভাবনা করছি। আজকের ম্যাচ নিয়ে কোচ ও সতীর্থদের সঙ্গে আলোচনা করব। অবশ্যই শেখার কোনো শেষ নেই। আমি এখান থেকে নিজেকে কতটা ঝালিয়ে নিতে পারি সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।”

বিপিএলে নেতৃত্বের অভিষেক সুখকর হয়নি মিরাজের। ব্যাটে-বলে অনুজ্জ্বল ছিলেন এই অফ স্পিনিং অলরাউন্ডার। দল ঢাকা ডায়নামাইটসের কাছে হারে ৮৩ রানে। প্রথম ম্যাচে মিরাজ টের পেয়েছেন টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব কতটা কঠিন।

“যখন সব বোলার মার খায়, কেউই ঘুরে দাঁড়াতে পারে না তখন কাজটা হয়ে যায় অনেক কঠিন। যখন বোলাররা ভালো বোলিং করে না, ব্যাটসম্যানরা ব্যাটিংয়ে ভালো করে না তখন অধিনায়কত্ব অনেক কঠিন হয়ে যায়।”