প্রথম ম্যাচেই আলোচনায় মিরপুরের উইকেট

বিপিএলের প্রায় প্রতিটি আসরে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট নিয়ে প্রশ্ন উঠে। দেশের মূল ক্রিকেট ভেন্যুতে ব্যাটসম্যানের ব্যাটে দাপট দেখা যায় কমই। অন্য আসরগুলোতে উইকেট নিয়ে আলোচনা শুরু হয়েছিল একটু দেরিতে, এবার সেটা শুরু হয়ে গেল প্রথম ম্যাচেই। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2019, 12:07 PM
Updated : 5 Jan 2019, 12:07 PM

ষষ্ঠ আসরের প্রথম ম্যাচে শনিবার ৯৮ রানে গুটিয়ে যায় শিরোপাধারী রংপুর রাইডার্স। ছোট রান তাড়ায় চিটাগং ভাইকিংস জেতে মাত্র ৫ বল বাকি থাকতে। 

টুর্নামেন্টের শুরুর দিকে মিরপুরের উইকেট সাধারণত ভালো থাকে। সে সময় বেশ রান দেখা যায়। দিন গড়ানোর সঙ্গে সঙ্গে খারাপ হতে থাকে উইকেট। এবার প্রথম দিনেই দেখা গেল মন্থর উইকেট। শট খেলতে বেশ ভুগতে হল ব্যাটসম্যানদের।

৪৭ বলে ৪৪ রান করা রংপুরের মিডল অর্ডার ব্যাটসম্যান বোপারা ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জানান, রানের জন্য সংগ্রাম করতে হয়েছে তাদের। 

“আমার মনে হয়, এই উইকেটে ১৩০ রান চ্যালেঞ্জিং স্কোর। এখানে আজকে শট খেলা কঠিন ছিল।”       

“মিরপুরের উইকেট সব সময় অননুমেয়। আমরা জানি, চট্টগ্রাম ও সিলেটে রান বেশি হবে। সেখানে আপনি ১৭০ থেকে ২০০ রান করতে পারবেন। কিন্তু এখানে আপনি যদি দেড়শ রানও করতে পারেন, প্রতিপক্ষের জন্য লক্ষ্য তাড়া খুব কঠিন হবে।”

১৪ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতা চিটাগংয়ের পেসার ফ্রাইলিঙ্ক জানান, সময় গড়ানোর সঙ্গে আরও মন্থর হয়ে পড়েছিল উইকেট। 

“আমরা জানতাম এই রান তাড়া সহজ হবে না। আমরা যখন ব্যাটিংয়ে নামি তখন উইকেট আরও মন্থর হয়ে পড়েছিল। সে সময় সহজে রান করা যায়নি।”  

এটা ৯৮ রানের উইকেট ছিল না, আবার ১৪০ রানের উইকেটও ছিল না। আমার মনে হয়, এখানে ১২০-১২৫ রান খুব ভালো সংগ্রহ। যদি ওদের কেউ বোপারাকে সঙ্গ দিতে পারত ওরা ১২৫ পর্যন্ত যেতে পারত। আমাদের বোলাররা খুব ভালো বোলিং করে ওদের তার আগেই থামাতে পেরেছিল।”