আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে রুমানা

বছরজুড়ে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি নারী দলে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের রুমানা আহমেদ। প্রথম বাংলাদেশি খেলোয়াড় হিসেবে আইসিসির একাদশে জায়গা পেলেন এই অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2018, 11:49 AM
Updated : 31 Dec 2018, 01:51 PM

সোমবার বছরের শেষ দিনে বর্ষসেরা নারী টি-টোয়েন্টি ও ওয়ানডে একাদশ ঘোষণা করে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। ওয়ানডে দলে ভারত, সাউথ আফ্রিকা, ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের দুইজন করে জায়গা পেয়েছেন। একজন করে আছেন অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের।

টি-টোয়েন্টি নারী দলে সর্বোচ্চ চারজন অস্ট্রেলিয়ার, ভারতের তিনজন ও নিউ জিল্যান্ডের দুইজনের সঙ্গে আছেন ইংল্যান্ড ও বাংলাদেশের একজন। টি-টোয়েন্টি দলে রুমানাদের অধিনায়ক নির্বাচিত হয়েছেন ভারতের হারমানপ্রিত কাউর।

চলতি বছর ব্যাটে বলে উজ্জ্বল রুমানা আহমেদ দেশের ক্রিকেটের প্রথম আন্তর্জাতিক শিরোপা জয়ে বড় অবদান রাখেন। মেয়েদের এশিয়া কাপ টি-টোয়েন্টির ফাইনালে গুরুত্বপূর্ণ ২৩ রান করার পাশাপাশি দুই উইকেট নিয়ে হন ম্যাচ সেরা। গ্রুপ পর্বে ভারতের বিপক্ষে ম্যাচ জয়ী ৪২ রানের অপরাজিত ইনিংস খেলার পাশাপাশি উইকেট ছিল তিনটি।

ডানহাতি লেগ স্পিনে চলতি বছর মেয়েদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট নিয়েছেন রুমানা। ২৪ ম্যাচে তার শিকার ৩০ উইকেট। টি-টোয়েন্টি বিশ্বকাপে চার ম্যাচে নেন চার উইকেট।