ক্রাইস্টচার্চ টেস্টে জয়ের কাছে নিউ জিল্যান্ড

দিনেশ চান্দিমাল ও কুসল মেন্ডিসের লড়াইয়ে ক্রাইস্টচার্চ টেস্ট পঞ্চম দিনে নিতে পেরেছে শ্রীলঙ্কা। তবে দ্বিতীয় টেস্টে জয়ের পথে অনেকটা এগিয়ে গেছে নিউ জিল্যান্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2018, 06:20 AM
Updated : 29 Dec 2018, 06:20 AM

চতুর্থ দিনের খেলা শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৬ উইকেটে ২৩১ রান। দিলরুয়ান পেরেরা ২২ ও সুরঙ্গা লাকমল ১৬ রানে ব্যাট করছেন। জয়ের জন্য শেষ দিনে স্বাগতিকদের প্রয়োজন ৪ উইকেট। শ্রীলঙ্কার চাই আরও ৪২৯ রান।

হ্যাগলি ওভালে শুক্রবার ২ উইকেটে ২৪ রান নিয়ে দিন শুরু করা শ্রীলঙ্কা এগিয়ে যায় চান্দিমাল ও মেন্ডিসের শতরানের জুটিতে। সাবধানী ব্যাটিংয়ে দুই ডানহাতি ব্যাটসম্যান ৫৩ ওভারে গড়েন ১১৭ রানের জুটি।

১০ চারে ১৪৭ বলে ৬৭ রান করা মেন্ডিসকে ফিরিয়ে লঙ্কান প্রতিরোধ ভাঙেন ওয়েগনার। ছন্দে থাকা অ্যাঞ্জেলো ম্যাথিউস চোট পেয়ে মাঠ ছাড়লে বড় একটা ধাক্কা খায় শ্রীলঙ্কা।

মাটি কামড়ে পড়ে থাকা চান্দিমালকেও বিদায় করেন ওয়েগনার। ২২৮ বলে ৫ চারে ৫৬ রান করা লঙ্কান অধিনায়ক শর্ট বলে ধরা পড়েন হেনরি নিকলোসের হাতে। গতিময় পেসার ওয়েগনারের তৃতীয় শিকার ৭৩ বলে ১৮ রান করা রোশেন সিলভা।

কিপার ব্যাটসম্যান নিরোশান ডিকভেলাকে ফেরান টিম সাউদি। দিনের বাকি সময়টা লাকমলকে নিয়ে কাটিয়ে দেন পেরেরা।

৪৭ রানে ৩ উইকেট নেন ওয়েগনার। সাউদি ২ উইকেট নেন ৬১ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড ১ম ইনিংস: ১৭৮

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ১০৪

নিউ জিল্যান্ড ২য় ইনিংস: ৫৮৫/৪ ইনিংস ঘোষণা

শ্রীলঙ্কা ২য় ইনিংস: (লক্ষ্য ৬৬০) (আগের দিন শেষে ২৪/২) ১০৪ ওভারে ২৩১/৬ (চান্দিমাল ৫৬, মেন্ডিস ৬৭, ম্যাথিউস আহত অবসর ২২, সিলভা ১৮, ডিকভেলা ১৯, পেরেরা ২২*, লাকমল ১৬*; বোল্ট ১/৭৩, সাউদি ২/৬১, ডি গ্র্যান্ডহোম ০/২৩, ওয়েগনার ৩/৪৭, প্যাটেল ০/২১)