এনামুল ১৮০, সানজামুলের ৬ উইকেট

ডাবল সেঞ্চুরির আশা জাগিয়েও পারলেন না এনামুল হক। তাকে থামিয়ে তৃতীয় দিন শিকার শুরু করা সানজামুল ইসলাম নিলেন ছয় উইকেট। তবে ততক্ষণে বিশাল সংগ্রহ গড়ে ফেলেছে দক্ষিণাঞ্চল। দ্বিতীয় ইনিংসে দ্রুত উত্তরাঞ্চলের ৫ উইকেট তুলে নিয়ে জয়ও দেখছে দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2018, 12:13 PM
Updated : 26 Dec 2018, 12:13 PM

বিসিএলের ষষ্ঠ ও শেষ রাউন্ডের তৃতীয় দিনের খেলা শেষে উত্তরাঞ্চলের সংগ্রহ ৫ উইকেটে ১৮৬ রান। ইনিংস ব্যবধানে পরাজয় এড়াতে এখনও ৬২ রান চাই তাদের। জিয়াউর রহমান ১৫ ও ধীমান ঘোষ ৩ রানে ব্যাট করছেন। 

১৬ রানে ২ উইকেট হারানো উত্তরাঞ্চল প্রতিরোধ গড়েছিল জুনায়েদ সিদ্দিক ও নাঈম ইসলামের ব্যাটে। ৭ চার ও ২ ছক্কায় ৬৭ রান করা নাঈমকে ফিরিয়ে ১২৮ রানের জুটি ভাঙেন নাহিদুল ইসলাম।

দ্রুত ফিরেন আরিফুল হক। ৫ চারে ৭৭ রান করে দিনের শেষ বেলায় বিদায় নেন জুনায়েদ। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার ৫ উইকেটে ৪০৭ রান নিয়ে দিন শুরু করা দক্ষিণাঞ্চলকে এগিয়ে নেন এনামুল ও মনির হোসেন। সানজামুল ১৮০ রানে থামান এনামুলকে। এই ওপেনারের ৩১৪ বলের ইনিংসটি গড়া ১৬ চারে।

মনিরের ৩৩ আর আব্দুর রাজ্জাকের অপরাজিত ৩৫ রানের ওপর ভর করে প্রথম ইনিংসে ৫৪১ পর্যন্ত যায় দক্ষিণাঞ্চল।

১৫৮ রানে ৬ উইকেট নেন উত্তরাঞ্চলের বাঁহাতি স্পিনার সানজামুল। টানা চার ম্যাচে অন্তত এক ইনিংসে পাঁচ উইকেট পেলেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর:

উত্তরাঞ্চল ১ম ইনিংস: ২৯৩

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: (আগের দিন শেষে ৪০৭/৫) ১২৫.৩ ওভারে ৫৪১ (এনামুল ১৮০, আল আমিন জুনিয়র ১২৮, মনির ৩৩, তুষার ১৪, রাজ্জাক ৩৫*, শফিউল ৭; ইবাদত ২/৮৮, সানজামুল ৬/১৫৮, নাঈম ০/৮০, জিয়া ০/৩৪, সাকলাইন ১/১২৬, আরিফুল ০/৪১)

উত্তরাঞ্চল ২য় ইনিংস: ৫৮ ওভারে ১৮৬/৫ (মিজানুর ১১, জুনায়েদ ৭৭, ফরহাদ ৩, নাঈম ৬৭, আরিফুল ৪, জিয়া ১৫*, ধীমান ৩*; শফিউল ১/৩১, মনির ১/২৬, মেহেদি ১/৭১, রাজ্জাক ১/৪৫, নাহিদুল ১/৮)