পুজারা-কোহলির ব্যাটে ভালো অবস্থানে ভারত

উইকেটে বাউন্স অসমান। হঠাৎ দুয়েকটা বল লাফিয়ে চমকে দিয়েছে ব্যাটসম্যানকে। কিন্তু দারুণ সতর্ক ব্যাটিংয়ে সে সব বল সামলেছেন ভারতের ব্যাটসম্যানরা। অভিষিক্ত মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা আর বিরাট কোহলির ব্যাটে ধীরে কিন্তু দৃঢ়ভাবে অস্ট্রেলিয়ার বিপক্ষে মেলবোর্ন টেস্টে এগিয়েছে সফরকারীরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2018, 09:05 AM
Updated : 26 Dec 2018, 09:05 AM

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বুধবারের খেলা শেষে ভারতের সংগ্রহ ২ উইকেটে ২১৫ রান। পুজারা ৬৮ ও বিরাট কোহলি ৪৭ রানে ব্যাট করছেন। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটিতে এরই মধ্যে তুলেছেন ৯২ রান।

দ্বিতীয় নতুন বলে দারুণ বোলিং করে থিতু হয়ে যাওয়া দুই ব্যাটসম্যানকে বেশ ভুগিয়েছেন মিচেল স্টার্ক। তবে মাটি কামড়ে কঠিন সেই সময়টা পার করে দিয়েছেন পুজারা-কোহলি। তাদের ব্যাটে প্রথম ইনিংসে বড় সংগ্রহের পথে ছুটেছে ভারত।

পুজারার ২০০ বলের ইনিংসে চার ছয়টি। কোহলি ১০৭ বলের ইনিংসে হাঁকিয়েছেন ছয়টি চার।

আগের দুই টেস্টের ব্যর্থতায় মেলবোর্নে টেস্টে জায়গা হারান ভারতের দুই নিয়মিত ওপেনার। নিজের প্রথম দুই টেস্টে মিডল অর্ডারে ব্যাট করা হনুমা বিহারি ইনিংস উদ্বোধন করেন আগারওয়ালের সঙ্গে। টস জিতে ব্যাট করতে নামা ভারতকে সাবধানী শুরু এনে দেন তারা।

সফরকারীদের উদ্বোধনী জুটি ৪০ রানের। এই রান করতে ১৮.৫ ওভার খেলেন বিহারি-আগারওয়াল। নিজেকে একদম গুটিয়ে রেখেছিলেন বিহারি। ৬৬ বলে ৮ রান করে তিনি প্যাট কামিন্সের শর্ট বলে ধরা পড়েন অ্যারন ফিঞ্চের হাতে।

পুজারার সঙ্গে আগারওয়ালের ৮৩ রানের জুটিও ভাঙেন কামিন্স। গতিময় এই পেসারের বলে কট বিহাইন্ড হয়ে নিজের প্রথম আন্তর্জাতিক ইনিংসে ৭৬ রানে থামেন আগারওয়াল। তার ১৬১ বলের ইনিংস গড়া ৮ চার ও এক ছক্কায়। প্রথম সেটাই স্বাগতিকদের শেষ সাফল্য। বাকি সময়ে পুজারা-কোহলির ব্যাটে অনেকটা এগিয়ে গেছে ভারত। 

সংক্ষিপ্ত স্কোর:

ভারত ১ম ইনিংস: ৮৯ ওভারে ২১৫/২ (বিহারি ৮, আগারওয়াল ৭৬, পুজারা ৬৮*, কোহলি ৪৭*; স্টার্ক ০/৩২, হেইজেলউড ০/৪৫, লায়ন ০/৫৯, কামিন্স ২/৪০, মার্শ ০/২৩)