ইমরুল-মুমিনুল-জাকির-মাহমুদুলের ফিফটি

শতরানের জুটিতে দলকে পথ দেখানো টপ অর্ডারের দুই ব্যাটসম্যান ইমরুল কায়েস ও মুমিনুল হক করেছেন ফিফটি। মিডল অর্ডারে ফিফটি করেছেন মাহমুদুল হাসান ও জাকির হাসান। চারটি পঞ্চাশ ছোঁয়া জুটিতে মধ্যাঞ্চলের বিপক্ষে প্রথম ইনিংসে বড় সংগ্রহের পথে পূর্বাঞ্চল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2018, 12:56 PM
Updated : 24 Dec 2018, 01:10 PM

বিসিএলের ষষ্ঠ ও শেষ রাউন্ডের প্রথম দিনের খেলা শেষে পূর্বাঞ্চলের সংগ্রহ ৮ উইকেটে ৩৮০ রান। মাহমুদুল ৭৪ ও আবু জায়েদ ১ রানে ব্যাট করছেন।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সোমবার টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পূর্বাঞ্চলের। ম্যাচের দ্বিতীয় বলে তাসকিন আহমেদের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান রনি তালুকদার।

১৩৬ রানের জুটিতে প্রতিরোধ গড়েন ইমরুল ও মুমিনুল। দুই বাঁহাতি ব্যাটসম্যানের জুটিতে অগ্রণী ছিলেন ইমরুল। স্টাম্পড হয়ে ফেরার আগে বাঁহাতি এই ওপেনার ৭৯ বলে ১২ চারে করেন ৭৮ রান।

৯৫ বলে ৯ চারে ৮২ রান করা মুমিনুলকে বোল্ড করে থামান অফ স্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। অধিনায়কের বিদায়ের পর ইয়াসির আলী ও মোহাম্মদ আশরাফুলও দ্রুত আউট হয়ে গেলে চাপে পড়ে পূর্বাঞ্চল।

শতরানের জুটিতে প্রতিরোধ গড়েন জাকির ও মাহমুদুল। ৯ চারে ৫৭ রান করা কিপার ব্যাটসম্যান জাকিকে কট বিহাইন্ড করে ১০০ রানের জুটি ভাঙেন তাসকিন। তাইজুল ইসলামের সঙ্গে ৬৩ রানের আরেকটি ভালো জুটি উপহার দেন মাহমুদুল।

৪২ বলে ৫ চারে ৩২ রান করা তাইজুলকে ফিরিয়ে দ্রুত এগোনো জুটি ভাঙেন আবু হায়দার। ১০৭ বলে ৯ চারে ৭৪ রানে অপরাজিত থেকে যান অফ স্পিনিং অলরাউন্ডার মাহমুদুল। তার ব্যাটে চারশ ছোঁয়া সংগ্রহের আশা বাঁচিয়ে রেখেছে পূর্বাঞ্চল।

মধ্যাঞ্চলের আবু হায়দার, তাসকিন, মোশাররফ হোসেন ও মোসাদ্দেক নেন দুটি করে উইকেট। ২.৫ ওভার বল করে চোট পেয়ে মাঠ ছাড়েন পেসার শাহাদাত হোসেন।    

সংক্ষিপ্ত স্কোর:

পূর্বাঞ্চল ১ম ইনিংস: ওভারে ৩৮০/৮ (রনি ০, ইমরুল ৭৮, মুমিনুল ৮২, ইয়াসির ৩৯, আশরাফুল ১৩, মাহমুদুল ৭৪*, জাকির ৫৭, তাইজুল ৩২, নাঈম ০, আবু জায়েদ ১*; তাসকিন ২/৭৮, শাহাদাত ০/১৭, আবু হায়দার ২/৬৯, মোসাদ্দেক ২/৯৭, মোশাররফ ২/৮৪, শান্ত ০/২২, সাইফ ০/১১)

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক