‘ফ্লোরিডার পুনরাবৃত্তির সেরা জায়গা মিরপুর’

ক্যারিবিয়ান সফরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পিছিয়ে পড়েও ফ্লোরিডায় শেষ দুই ম্যাচ জিতে টি-টোয়েন্টি সিরিজ ঘরে তুলেছিল বাংলাদেশ। সাকিব আল হাসান মনে করেন, এর পুনরাবৃত্তির জন্য সেরা ভেন্যু চিরচেনা মিরপুর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2018, 06:31 PM
Updated : 20 Dec 2018, 08:49 PM

বছরের মাঝামাঝি সময়ে ২-১ ব্যবধানে তিন ম্যাচের সিরিজ জিতেছিল বাংলাদেশ। এবার সিলেটে হেরে পিছিয়ে পড়ে সাকিবের দল। বৃহস্পতিবার শের-ই-বাংলায় ৩৬ রানে জিতে সিরিজে সমতা ফেরায় স্বাগতিকরা। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাকিব জানান, ফ্লোরিডার কীর্তির পুনরাবৃত্তির সম্ভাবনায় রোমাঞ্চিত তারা।

“আমি আজ ম্যাচ শুরুর আগে বলেছি, এই কন্ডিশনটা ওদের থেকে আমাদের বেশি সহায়ক হওয়া উচিত। আমরা এখানে সবসময় ম্যাচ খেলি, আমাদের প্রতিটা খেলোয়াড় ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে এখানে অসংখ্য ম্যাচ খেলেছে। এটাই সেরা জায়গা।” 

“সেই হিসেবে সিলেট অত পরিচিত না, আমরা সেখানে খুব কম ম্যাচ খেলেছি। সেদিক থেকে মিরপুর আমাদের জন্য অনেক পরিচিত। মিরপুরে সমর্থন খুব গুরুত্বপূর্ণ একটা ব্যাপার। ক্রাউডের ভাইভটা অন্য রকম একটা অনুভূতি তৈরি করে। আমার মনে হয়, এটাও অনেক ইতিবাচক একটা দিক।”

মিরপুর উইকেট নিয়ে অনেক সময় অনেক সমালোচনা হয়। সাকিব গলা মেলাতে চান না তাদের সঙ্গে। বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের অনেক কীর্তি যে এই মাঠে, এই উইকেটে।

“আমি মনে করি, সময় পেলে মিরপুরের উইকেট বেশ ভালভাবেই প্রস্তুত করার সুযোগ থাকে। আমি মিরপুরের উইকেট খারাপ বলতে পারব না। কারণ আমার ক্যারিয়ারের অর্ধেকই এখানে। বোলিং-ব্যাটিং সবই এখানে। আমার কাছে মিরপুরের উইকেটই ভালো।”