১৪০ কিলোমিটারের বল আমরা ১৮০ তে মারতে গিয়েছিলাম: সাকিব

প্রথম টি-টোয়েন্টিতে পুরো ২০ ওভারও খেলতে পারেনি বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে সেই দলই গড়েছে রেকর্ড রান। সাকিব আল হাসানের মতে, গতির জবাব গতিতে ফিরিয়ে দেওয়ার ভুল শুধরেই সফল হয়েছে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2018, 06:18 PM
Updated : 20 Dec 2018, 06:46 PM

প্রথম ম্যাচে সিলেটে বাংলাদেশ গুটিয়ে গিয়েছিল ১২৯ রানে। প্রথম চার ওভারেই দল হারিয়েছিল তিন উইকেট। সবগুলোই ছিল শর্ট বলে শট খেলতে গিয়ে। সেই ধারা অব্যাহত ছিল পরেও। জোর করে মারতে গিয়ে গেছে একের পর এক উইকেট।

দুই দিন পর সেই দলই ২০ ওভারে তুলেছে ২১১ রান, দেশের মাটিতে যা বাংলাদেশের প্রথম দুইশ। আগে ব্যাট করে সর্বোচ্চ রান। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামেও সর্বোচ্চ সংগ্রহ।

আগের ম্যাচে শর্ট বলে উড়িয়ে মারতে গিয়ে আউট হয়েছিলেন লিটন ও সৌম্য। সেই লিটন এবার খেলেছেন ৩৪ বলে ৬০ রানের দুর্দান্ত ইনিংস। তিনে নেমে সৌম্য করেছেন ২২ বলে ৩২ রান। পরে সাকিবের ২৬ বলে অপরাজিত ৪২ ও মাহমুদউল্লাহর ২১ বলে অপরাজিত ৪৩ রানে বাংলাদেশ ওঠে নতুন উচ্চতায়।

প্রথম ম্যাচের পর ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি বলেছিলেন, আগুনের জবাব আগুনে দিতে গিয়েই ডুবেছে দল। দ্বিতীয় ম্যাচে জয়ের পর সাকিবের কণ্ঠেও শোনা গেল একই রকম কথা।

“আমার কাছে মনে হয়, গত ম্যাচ থেকে ব্যাটসম্যানরা অনেক শিক্ষা নিয়েছে। প্রথম ম্যাচে যেটা হয়েছে, ১৪০ কিমি গতিতে বল আসছে, ওটাকে আমরা ১৮০ তে মারতে গিয়েছি। আজকে ১৪০ কিমিতে আসছে, ওদের পেস আমরা ব্যবহার করেছি। আমার কাছে মনে হয়, অনেক সেন্সিবল চিন্তা ব্যাটসম্যানরা করেছে। খুবই সঠিক পরিকল্পনা করেছে। ভেবেছে এই পেস ব্যবহার করতে পারলে রান করা সম্ভব, যেটা আজ শুরুতে লিটন করে দেখিয়েছে।”