অসুস্থতা নিয়ে খেলেও সেরা সাকিব

খুব বেশি দিন হয়নি চোট থেকে সেরে উঠেছেন সাকিব আল হাসান। খেলতে খেলতেই ফিট হয়ে উঠা বিশ্বের সেরা অলরাউন্ডার কদিন আগে আঘাত পেয়েছিলেন পায়ে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টির আগে পড়েন জ্বরে। জ্বর নেই তবে ঠাণ্ডা এখনও আছে, সঙ্গে যোগ হয়েছিল ডায়রিয়া। সব প্রতিকূলতা পেছনে ফেলে মাঠে নেমে ব্যাটে-বলে দলকে সামনে থেকে নেতৃত্ব দিলেন অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2018, 05:38 PM
Updated : 20 Dec 2018, 06:47 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ৩৬ রানে হারিয়ে সিরিজে সমতা আনে বাংলাদেশ। ঝড়ো ইনিংসের পর পাঁচ উইকেটে সাকিব জেতেন ম্যাচ সেরার পুরস্কার। সংবাদ সম্মেলনে অসুস্থতা নিয়ে খেলার কথা জানালেন বাংলাদেশ অধিনায়ক। 

“সবার ধারণা তো এটাই যে সাকিব মানেই খেলবে। আমার না খেলার চিন্তা কেউ করে?” যেহেতু এখন জ্বর নাই, ঠাণ্ডাটা যদি একটু কমে যায়, ডায়রিয়া আছে ওটাও যদি কমে যায়, তাহলে হয়তো পরের ম্যাচ ভালোভাবে খেলতে পারবো।”

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের আগে সাকিব জানিয়েছিলেন, ফিটনেসের ঘাটতির কথা ভেবে প্রথম টেস্টে তিনি খেলতেই চাননি। কোচ স্টিভ রোডস খুব করে চাওয়ায় খেলেছিলেন সেই ম্যাচ। কোচ সাকিবকে বলেছিলেন, খেলতে খেলতে ফিট হয়ে উঠতে।  

দলের কঠিন সময়ে বেশিরভাগ সময়েই নিজেকে মেলে ধরেন সাকিব। বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার জানান, দলের বিপদে বেশি অবদান রাখার চ্যালেঞ্জ সব সময়ই তাকে অনুপ্রাণিত করে। 

“চ্যালেঞ্জ থাকলে চ্যালেঞ্জটা নিতে ভালো লাগে। চেষ্টা থাকে দলের জন্য অবদান রাখার। যদি হয় ভালো, না হলে অনেক সময় দেখতে খারাপ লাগে, তবে সবসময় চেষ্টা থাকে।”