আল আমিনের ৩ উইকেটের পর মাহমুদের ফিফটি

পরপর দুই ওভারে মাহমুদুল হাসান ও ফরহাদ রেজার উইকেট তুলে নিলেন আল আমিন হোসেন। দুই অলরাউন্ডারকে হারানোর খানিক পর ইনিংস ঘোষণা করল পূর্বাঞ্চল। অপরাজিত ফিফটিতে দক্ষিণাঞ্চলকে দৃঢ় ভিতের ওপর দাঁড় করালেন ফজলে মাহমুদ রাব্বি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2018, 12:06 PM
Updated : 20 Dec 2018, 12:06 PM

বিসিএলের পঞ্চম রাউন্ডের তৃতীয় দিনের খেলা শেষে দক্ষিণাঞ্চলের সংগ্রহ ৩ উইকেটে ১৩৬ রান। মাহমুদ ৫৭ ও তুষার ইমরান ২৯ রানে ব্যাট করছেন। পূর্বাঞ্চলের চেয়ে এখনও ১২৬ রানে পিছিয়ে আব্দুর রাজ্জাকের দল।

শুরুতেই এনামুল হককে বোল্ড করে ফেরান রেজা। ২৫ রান করা রকিবুল হাসানকে বোল্ড করে ৫৭ রানের জুটি ভাঙেন তাইজুল ইসলাম। আল আমিন জুনিয়রকে বেশিক্ষণ টিকতে দেননি আবু জায়েদ চৌধুরী। 

দিনের বাকি সময়ে আর কোনো ক্ষতি হতে দেননি মাহমুদ ও তুষার। দুই জনে গড়েন ৬২ রানের জুটি। দায়িত্বশীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেওয়া মাহমুদের ১৩৭ বলের ইনিংসটি গড়া ৫টি চারে। 

এর আগে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ৪ উইকেটে ২০৪ রান নিয়ে দিন শুরু করা পূর্বাঞ্চল শুরুতেই হারায় ইয়াসির আলী চৌধুরীকে। কিপার ব্যাটসম্যান জাকির হাসানকে দ্রুত ফেরান রাজ্জাক।

এরপর আঘাত হানেন আল আমিন। এলবিডব্লিউর ফাঁদে ফেলেন দুই অলরাউন্ডার মাহমুদুল ও রেজাকে। ৫৮ রান যোগ করে ৮ উইকেটে ২৬২ রানে প্রথম ইনিংস ঘোষণা করে পূর্বাঞ্চল।

পেসার আল আমিন ৩ উইকেট নেন ২৬ রানে। দুটি করে উইকেট নেন রাজ্জাক ও মেহেদি হাসান।     

সংক্ষিপ্ত স্কোর:

পূর্বাঞ্চল ১ম ইনিংস: (আগের দিন শেষে ২০৪/৪) ৮৩.৪ ওভারে ২৬২/৮ ইনিংস ঘোষণা (ইয়াসির ৭০, মাহমুদুল ২৮, জাকির ১৫, রেজা ১৯, তাইজুল ৩*, আবু জায়েদ ৫*; শফিউল ১/৭৪, আল আমিন ৩/২৬, রাব্বি ০/৩৬, রাজ্জাক ২/৭৪, মেহেদি ২/৪৭)

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: ৪৮ ওভারে ১৩৬/৩ (মাহমুদ ৫৭*, এনামুল ৫, রকিবুল ২৫, আল আমিন জুনিয়র ২, তুষার ২৯*; রেজা ১/১৫, আবু জায়েদ ১/৩২, খালেদ ০/৪১, তাইজুল ১/৩০, মাহমুদুল ০/৯)