‘অতি আগ্রাসন কাল হয়েছে বাংলাদেশের’

ওয়েস্ট ইন্ডিজের পেসারদের গতি ব্যবহার করতে পারেনি বাংলাদেশের ব্যাটসম্যানরা। পরিস্থিতি না বুঝে চড়াও হতে গিয়ে বিলিয়ে এসেছে উইকেট। ব্যাটিং পরামর্শক নিল ম্যাকেঞ্জি মনে করেন, অতি আগ্রাসী ব্যাটিং প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিকদের জন্য কাল হয়েছে। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2018, 11:58 AM
Updated : 17 Dec 2018, 02:28 PM

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে একপেশে ম্যাচে ৮ উইকেটে হারে বাংলাদেশ। ১৩০ রানের লক্ষ্য ৫৫ বল বাকি থাকতে ছুঁয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বড় হারের জন্য দলের ব্যাটিংকে দুষলেন দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান ম্যাকেঞ্জি।

“আমার মনে হয় না, আমরা যথেষ্ট দ্রুত শিখছি। ইনিংসের শুরুতে (শেলডন) কটরেল আর (ওশান) টমাসের বলে বাড়তি গতি ছিল। আমরা জানতামও ওরা দ্রুত গতিতে বল করবে।”

“সাকিব দেখিয়েছে যে, আমরা ওদের গতি আরেকটু বেশি ব্যবহার করতে পারতাম। আমার মনে হয়, আমরা অতি আগ্রাসী ক্রিকেট খেলার চেষ্টা করেছিলাম। আমরা যখন বলের গতি ব্যবহার করতে পারতাম তা না করে চড়াও হতে চেয়েছিলাম।”

গত ৫ অগাস্ট নিজেদের সবশেষ টি-টোয়েন্টি খেলেছিল বাংলাদেশ। ম্যাকেঞ্জি মনে করেন, কয়েক মাসের বিরতির জন্য ওয়ানডে ক্রিকেটের মেজাজ থেকে এই সংস্করণে ফিরতে সময় লাগছে তার শিষ্যদের।

“আমরা বেশ কিছু দিন পর টি-টোয়েন্টি খেললাম। ৫০ ওভারের ক্রিকেট আর ২০ ওভারের ক্রিকেটে অনেক পার্থক্য আছে। আমার মনে হয়, আমরা ব্যাটিংয়ে তাড়াহুড়া করেছি।”

“আমরা নেটে প্রচুর বড় শট অনুশীলন করেছিলাম। তবে আপনার গেম প্ল্যান আর নির্দিষ্ট বোলারের ওপর আপনি কতটা কার্যকর হবেন তার ওপর এর সাফল্য নির্ভর করে। আপনার এমন বোলারদের বিপক্ষে চড়াও হতে হবে যাদের বলের গতি একটু কম। যারা একটু দ্রুত গতির তাদের সামলাতে আপনার একটু স্মার্ট হতে হবে।”