ব্যর্থতার কারণ অন্যদের জিজ্ঞেস করতে বললেন সাকিব

অধিনায়ক ব্যাটিংয়ে সফল, অন্যরা কেন পারলেন না? সেই উত্তর দিতে চান না সাকিব আল হাসান নিজে। বাংলাদেশ অধিনায়ক ব্যর্থতার কারণ জিজ্ঞেস করতে বললেন অন্য ব্যাটসম্যানদের কাছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2018, 11:06 AM
Updated : 17 Dec 2018, 02:28 PM

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের ইনিংস ছিল যেন এক ঘোড়ার রথ। দলকে টেনেছেন কেবল সাকিব। চার নম্বরে নেমে খেলেছেন ৪৩ বলে ৬১ রানের ইনিংস। অতিরিক্ত বাদ দিলে দলের বাকি সব ব্যাটসম্যান মিলে করেছেন ৬০ রান।

টস জিতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ ১৯ ওভারে গুটিয়ে যায় ১২৯ রান করে। উইকেট খুব কঠিন ছিল না। প্রতিপক্ষের বোলিং ছিল না খুব ভয়ঙ্কর। কিন্তু একের পর এক ব্যাটসম্যান আউট হয়েছেন দায়িত্বজ্ঞানহীন শটে। রান তাড়ায় ওয়েস্ট ইন্ডিজ জিতে যায় অনায়াসেই।

ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা তো বটেই, সাকিব নিজেও দেখিয়েছেন যে চাইলে যে এখানে টেকা যায় এবং দ্রুত রান করা যায়। অন্যরা কেন পারল না? ম্যাচ শেষে অধিনায়ক বললেন, কারণটা অন্যদের কাছেই জানতে চাওয়া উচিত।

“টস ছাড়া আজকে কিছুই আমাদের ঠিকঠাক হয়নি। আমরা ভালো ব্যাট করিনি, ভালো বল করিনি। উইকেট বেশ ভালো ছিল, অন্তত ১৭৫ রান করা উচিত ছিল আমাদের। অন্য ব্যাটসম্যানদের জিজ্ঞেস করা উচিত, কেন তারা ভালো ব্যাট করেনি। সবার হয়ে উত্তর আমি দিতে পারি না।”

“যেটি বললাম, কিছুই কাজে লাগেনি আজ। যেটাই চেষ্টা করেছি আমরা, সফল হইনি। এই ম্যাচ থেকে অনেক শেখার আছে।”