অপেক্ষায় হতাশ আরিফুলের পাশে কোচ

একের পর এক ম্যাচ চলে যাচ্ছে, বেঞ্চে বসেই কাটছে আরিফুল হকের দিন। আবার মাঠে নামার অপেক্ষায় থাকা এই অলরাউন্ডারকে নিজেকে প্রমাণের সুযোগ দেওয়া হবে জানিয়েছেন বাংলাদেশের প্রধান কোচ স্টিভ রোডস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2018, 12:08 PM
Updated : 16 Dec 2018, 12:08 PM

গত ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় আরিফুলের। এরপর থেকে দলের সঙ্গেই আছেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে গত নভেম্বরে টেস্ট অভিষেক হয় তার। সেই সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচের পর আর মাঠে নামার সুযোগ পাননি। প্রধান কোচ তরুণ অলরাউন্ডারকে শুনিয়েছেন আশার বাণী।

“আরিফুল অসাধারণ এক ক্রিকেটার। দুঃখজনকভাবে ও গত তিনটি ওয়ানডেতে খেলার সুযোগ পায়নি। ফ্লোরিডায় শেষ টি-টোয়েন্টিতে ও খেলেছিল, যেটায় জিতে আমরা সিরিজ জিতে ছিলাম। ওই ম্যাচে আরিফুল ভালো করেছিল।”

“ওর এবারের সিরিজে খেলার ভালো সম্ভাবনা আছে। আমি আপনাদের একাদশ দেব না। তবে এটা বলতে পারি, ও কি করতে পারে তা দেখানোর সুযোগ পাওয়ার ভালো সম্ভাবনা আছে। ও হতাশ, ও খেলতে চায়। ও নিজেকে প্রমাণের সুযোগ পাবে।”

আরিফুলের প্রসঙ্গ ধরেই কোচ জানালেন, বেঞ্চে থাকা ক্রিকেটারের দিকে আলাদা একটা নজর তার থাকেই।

“আমি সব সময় বেঞ্চের খেলোয়াড়দের কথা বিশেষভাবে বলি, কারণ এটা সহজ জায়গা নয়।... আমরা খুব ভালো ছেলেদের দলে পেয়েছি যারা জানে, বেঞ্চে থাকা খেলোয়াড়রাও ভালো ক্রিকেটার।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক