প্রথমবারের মতো তিন সিরিজ জিততে উন্মুখ বাংলাদেশ

কখনও টেস্ট ও ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ, হেরে গেছে টি-টোয়েন্টিতে। কখনও ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে জিতেছে তো হেরে গেছে টেস্টে। এবার সুযোগ এসেছে কোনো দেশকে তিন সংস্করণেই সিরিজ হারানোর অনির্বচনীয় স্বাদ পাওয়ার। প্রধান কোচ স্টিভ রোডস জানান, এই কীর্তি গড়তে মাঠে নিজেদের উজাড় করে দেবে তার শিষ্যরা। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2018, 11:16 AM
Updated : 16 Dec 2018, 07:45 PM

ওয়েস্ট ইন্ডিজকে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করার পর ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জেতে বাংলাদেশ। সোমবার থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে জিতলেই একটি প্রথমের দেখা পেয়ে যাবে বাংলাদেশ। ম্যাচের আগের দিনের অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে রোডস জানান, এই সম্ভাবনায় তারা রোমাঞ্চিত।

“অবশ্যই সম্ভব। আমরা নিজেদের সেরা চেষ্টাই করবো। ওদের তিনটা সিরিজেই হারাতে আমাদের খুব ভালো লাগবে। এই দলটি ভারতের বিপক্ষে সিরিজে ম্যাচ জিতেছে, আমাদের বিপক্ষেও সিরিজে ম্যাচ জিতেছে।”

“অবশ্যই ওরা কোনো সিরিজ না জিতে ক্যারিবিয়ানে ফিরে যেতে চাইবে না। তাই এটা হবে ভীষণ কঠিন। আমি বাংলাদেশের সব ক্রিকেট ভক্তকে বলতে পারি, তিনটি সিরিজেই জিততে আমরা নিজেদের উজাড় করে দেব।”

দুই দলের সবশেষ দেখায় ক্যারিবিয়ানে টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল বাংলাদেশ। তবে টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে রোডস এতটাই শক্তিশালী মনে করেন যে, দেশের মাটিতেও বাংলাদেশকে এগিয়ে রাখছেন না তিনি।

“ফেভারিট কে? আমি ঠিক নিশ্চিত নই। আমরা ওয়ানডেতে ভালো খেলেছি, সেখান থেকে অনেক আত্মবিশ্বাস নিতে পারি। আমরা টেস্ট সিরিজে ভালো খেলেছি। আমরা এর চেয়ে বেশি কিছু চাইতে পারতাম না।”

“আমরা চাই ছেলেরা টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে হারাক। এই সংস্করণে ওরা আমাদের চেয়ে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে। টি-টোয়েন্টিতে ওরা বিশ্ব চ্যাম্পিয়ন। আমাদের পরিকল্পনা মাঠে নেমে নিজেদের সেরাটা দেওয়া আর সিরিজ জেতা। আমরা খুব করে এটা চাই। টেস্ট, ওয়ানডের চেয়ে এই সংস্করণে আমরা আরও লড়াকু ক্রিকেট খেলতে চাই কারণ, টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ অসাধারণ।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক