নাঈমের সেঞ্চুরি, আবু জায়েদের ৬ উইকেট

পূর্বাঞ্চলের বিপক্ষে আবার সেঞ্চুরি পেলেন নাঈম ইসলাম। তবে উত্তরাঞ্চলের অভিজ্ঞ এই ডানহাতি ব্যাটসম্যানের প্রতিরোধ ভেঙে দলকে প্রথম ইনিংসে লিড এনে দিয়েছেন আবু জায়েদ। তরুণ এই ডানহাতি পেসার পেয়েছেন ৬ উইকেট।  

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2018, 04:00 PM
Updated : 13 Dec 2018, 04:00 PM

বিসিএলের চতুর্থ রাউন্ডের ম্যাচে তৃতীয় দিনের খেলা শেষে পূর্বাঞ্চলের সংগ্রহ ২ উইকেটে ৯০ রান। মুমিনুল হক ৩০ বলে ৬ চারে ৩২ রানে ব্যাট করছেন। ৫ রানে খেলছেন মাহমুদুল হাসান। প্রথম ইনিংসে ৮৯ রানের লিড পাওয়া দলটি এগিয়ে আছে ১৭৯ রানে।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে বৃহস্পতিবার ২ উইকেটে ১৭৮ রান নিয়ে দিন শুরু করা উত্তরাঞ্চল এগিয়ে যায় সাবধানী ব্যাটিংয়ে। ১০১ রানের জুটিতে দলকে ২ উইকেটে ২৪৪ দৃঢ় ভিতের ওপর দাঁড় করান ফরহাদ হোসেন ও নাঈম।

৭ চারে ৬৪ রান করা ফরহাদকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে প্রতিরোধ গড়া জুটি ভাঙেন তাইজুল ইসলাম। ধীমান ঘোষের সঙ্গে ৮৯ রানের জুটিতে দলকে ৪ উইকেটে ৩৪৯ রানে নিয়ে যান নাঈম।

ওয়ানডে ঘরানার ব্যাটিংয়ে ৭০ বলে ১০ চারে ৬৮ রান করা কিপার ব্যাটসম্যান ধীমানকে ফিরিয়ে বিপজ্জনক হয়ে জুটি ভাঙেন আবু জায়েদ। এই উইকেটের পরই পাল্টে যায় চিত্র। পরের কোনো ব্যাটসম্যান তেমন একটা সঙ্গ দিতে পারেননি নাঈমকে।

এক প্রান্ত আগলে রেখে ২৪০ বলে প্রথম শ্রেণির ক্রিকেটে ২৬তম সেঞ্চুরিতে পৌঁছান নাঈম। ২৪৩ বলে ৮ চারে ১০০ রান করা এই অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যানকে আউট করে উত্তরাঞ্চলকে ৩৭৭ রানে থামান আবু জায়েদ। দুই দলের প্রথম দেখায় ১৩৭ রান করেছিলেন নাঈম।

উত্তরাঞ্চল শেষ ৬ উইকেট হারায় মাত্র ২৮ রানে।

৭৪ রানে ৬ উইকেট নেন টেস্ট দলে জায়গা হারানো আবু জায়েদ।

দ্বিতীয় ইনিসে পূর্বাঞ্চলের দুটি উইকেট নেন সানজামুল ইসলাম। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান রনি তালুকদারকে দ্রুত ফেরানোর পর প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেওয়া বাঁহাতি এই স্পিনার আউট করেন থিতু হয়ে যাওয়া সাদিকুর রহমানকে। প্রথম ইনিংসে শূন্য রানে ফেরা এই ওপেনার করেন ৩৯ বলে ৩৬ রান।

সংক্ষিপ্ত স্কোর:

পূর্বাঞ্চল ১ম ইনিংস: ৪৬৬

উত্তরাঞ্চল ১ম ইনিংস:

উত্তরাঞ্চল ১ম ইনিংস: (আগের দিন শেষে ১৭৮/২) ১২০.৩ ওভারে ৩৭৭ (ফরহাদ ৬৪, নাঈম ১০০, তানবীর ২, ধীমান ৬৮, জিয়া ৩, সানজামুল ০, সোহাগ ১০, ইমরান ০, ইবাদত ০*; আবু জায়েদ ৬/৭৪, হাসান ১/৭৩, আশরাফুল ০/২২, তাইজুল ১/১১৮, এনামুল জুনিয়র ২/৬১)

পূর্বাঞ্চল ২য় ইনিংস: ১৭ ওভারে ৯০/২ (রনি ১৬, সাদিকুর ৩৬, মুমিনুল ৩২*, মাহমুদুল ৫*; ইবাদত ০/৩৫, সানজামুল ২/৩৭, সোহাগ ০/১৮)