এনামুল, ফজলে মাহমুদ, তুষারের ব্যাটে রান

ওপেনিংয়ে এনামুল হক, তিনে ফজলে মাহমুদ রাব্বি, পাঁচে তুষার ইমরান। তিনজনই খেললেন দারুণ। পেরিয়ে গেলেন ৭০, হাতছানি সেঞ্চুরির। কিন্তু শেষ পর্যন্ত হাতছানিটা মিলিয়ে গেল তিনজনের সামনে থেকেই। আশি ছোঁয়াও হলো না কারও। তবে তাদের সৌজন্যে দল পৌঁছে গেছে শক্ত অবস্থানে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2018, 12:43 PM
Updated : 12 Dec 2018, 12:43 PM

এই তিনজনের পর অপরাজিত হাফসেঞ্চুরি করেছেন রকিবুল হাসান। বিসিএলে চট্টগ্রামে মধ্যাঞ্চলের বিপক্ষে লিড নিয়েছে দক্ষিণাঞ্চল। প্রথম ইনিংসে মধ্যাঞ্চলের ২৩৪ রানের জবাবে দক্ষিণাঞ্চল দ্বিতীয় দিন শেষে ৫ উইকেটে করেছে ৩০৯ রান।

৮ উইকেটে ২৩৪ রান নিয়ে বুধবার দিন শুরু করেছিল মধ্যাঞ্চল। তাইবুর রহমানের সৌজন্যে এ দিন যোগ করে তারা আর ২৭ রান। এর ২৫ রানই করেন তাইবুর। ৪৩ রানে দিন শুরু করা ব্যাটসম্যান ৬৮ রান করে আউট হন সবার শেষে।

দক্ষিণাঞ্চল ব্যাটিংয়ে নেমে তৃতীয় ওভারেই হারায় অভিজ্ঞ শাহরিয়ার নাফিসকে। দ্বিতীয় উইকেটে ১৪৬ রানের জুটি গড়েন এনামুল ও ফজলে মাহমুদ।

বাঁহাতি ফজলে মাহমুদ খেলছিলেন ওয়ানডের গতিতে। ৫ চার ও ৩ ছক্কায় ৭৪ রান করা ব্যাটসম্যানকে থামান আরাফাত সানি।

জুটির সঙ্গীকে হারানোর পর খুব বেশিদূর এগোতে পারেননি এনামুলও। ১০ চারে এই ওপেনার করেছেন ৭৭ রান। সানির শিকার তিনিও। এরপর চারে নামা আল আমিনকেও দ্রুত ফিরিয়ে দেন সানি।

পঞ্চম উইকেটে আরেকটি শতরানের জুটিতে দক্ষিণাঞ্চল পেয়ে যায় লিড। দুই অভিজ্ঞ ব্যাটসম্যান তুষার ও রকিবুল যোগ করেন ১৩১ রান।

দ্বিতীয় নতুন বলে এই জুটি ভাঙেন তরুণ পেসার ইয়াসিন আরাফাত। এলবিডব্লিউ করেন ৯ চার ও ১ ছক্কায় ৭৮ রান করা তুষারকে। তার বিদায়েই দিনের খেলার ইতি টানেন আম্পায়াররা। রকিবুল তখন অপরাজিত ৫৪ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

মধ্যাঞ্চল ১ম ইনিংস: ২৬১

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: ৮২.১ ওভারে ৩০৯/৫(শাহরিয়ার ৪, এনামুল ৭৭, ফজলে মাহমুদ ৭৪, আল আমিন ১৪, তুষার ৭৮, রকিবুল ৫৪*; ইয়াসিন ২/৪২, সানি ৩/১০৪, রবিউল ০/৪৭, শুভাগত ০/৫৫, মোশাররফ ০/৩৬, তাইবুর ০/১৭)।