হোপের প্রশংসায় বাংলাদেশ অধিনায়ক

প্রাই একাই বাংলাদেশকে হারিয়ে দেওয়া শেই হোপকে প্রশংসায় ভাসিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। শুরু থেকে শেষ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের তরুণ ওপেনার যেভাবে নিজের ওপর আস্থা রেখে খেলেছেন তাতে মুগ্ধ স্বাগতিক অধিনায়ক। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2018, 06:33 PM
Updated : 11 Dec 2018, 06:35 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার দ্বিতীয় ওয়ানডেতে ১৪৪ বলে ১২ চার ও তিন ছক্কায় ১৪৬ রানের দারুণ ইনিংস খেলেন হোপ। তার ক্যারিয়ার সেরা ইনিংসের ওপর ভর করে ২৫৬ রানের লক্ষ্য তাড়ায় ৪ উইকেটে জেতে ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি জানান, তার কাছে হোপের এই ইনিংস অসাধারণ।

“সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার ও একদম শেষ পর্যন্ত নিজের ওপর আস্থা রেখেছে। এটা খুব বড় ব্যাটসম্যানের গুণ। শেষ পর্যন্ত ও একা পুরো ম্যাচটায় দলকে টেনে নিয়ে গেছে। হয়তো ও নিজেই বলবে, এটা ওর অন্যতম সেরা ইনিংস।”

১৮৫ রানে ৬ উইকেট তুলে নিয়েছিল বাংলাদেশ। অবিচ্ছিন্ন সপ্তম উইকেটে কিমো পলের সঙ্গে হোপের ৭১ রানের জুটি ছিনিয়ে নেয় জয়। মাশরাফি মনে করেন, দুইবার জীবন পাওয়া পলের ভালো সঙ্গও দারুণ সহায়ক ছিল হোপের জন্য।

“আট নম্বর ব্যাটসম্যান এসে যেভাবে প্রান্ত বদল করে খেলেছে, সঙ্গে দিয়ে গেছে সেটাও একটা বড় ব্যাপার। (পলের) ক্যাচ ড্রপ হয়েছে তবে একই সঙ্গে ও ভালো ব্যাটিংও করেছে। ওকে নিয়ে হোপ যেভাবে এগিয়ে গেছে তাতে অবশ্যই এটা খুব ভালো একটা ইনিংস।”