সাদমানের ফিফটি, আল আমিনের ৩ উইকেট

ফিফটিতে শুরুতে প্রতিরোধ গড়েছিলেন সাদমান ইসলাম। তার বিদায়ের পর দলকে টানছেন তাইবুর রহমান। তবে আল আমিন হোসেন, আব্দুর রাজ্জাক ও মেহেদি হাসানের নৈপুণ্যে মধ্যাঞ্চলকে আড়াইশ রানের নিচে থামানোর আশা জাগিয়েছে দক্ষিণাঞ্চল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2018, 12:50 PM
Updated : 11 Dec 2018, 12:50 PM

বিসিএলের চতুর্থ রাউন্ডের ম্যাচের প্রথম দিনের খেলা শেষে মধ্যাঞ্চলের সংগ্রহ ৮ উইকেটে ২৩৪ রান। বাঁহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান তাইবুর ৪৩ ও ইয়াসিন আরাফাত ৫ রানে ব্যাট করছেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি মধ্যাঞ্চলের। ৯ রানে পিনাক ঘোষকে বোল্ড করে ফেরান মেহেদি। শূন্য রানে আব্দুল মজিদকে বিদায় করেন আল আমিন।

তৃতীয় উইকেটে মার্শাল আইয়ুবের সঙ্গে ৮৫ রানের জুটিতে প্রতিরোধ গড়েন সাদমান। ৬ চারে ৪৪ রান করা মার্শালকে ফিরিয়ে জুটি ভাঙেন রাজ্জাক। অভিজ্ঞ বাঁহাতি এই স্পিনার পরে ফেরান শুভাগত হোম চৌধুরীকে।

রাজ্জাকের দুই উইকেটের মাঝে রান আউটে শেষ হয় সাদমানের দায়িত্বশীল ইনিংস। বাঁহাতি এই ওপেনার ১৩৮ বলে ৬ চারে করেন ৬০ রান।

১৬৭ রানে ৬ উইকেট হারানো মধ্যাঞ্চল প্রতিরোধ গড়ে মোশাররফ হোসেন ও তাইবুরের ব্যাটে। তিন চারে ২১ রান করা মোশাররফকে ফিরিয়ে ৫৮ রানের জুটি ভাঙেন আল আমিন। পরের বলে ফিরিয়ে দেন রবিউল হককে।

আল আমিনের হ্যাটট্রিক ঠেকিয়ে দেওয়া ইয়াসিনকে নিয়ে বাকি সময়টা কাটিয়ে দেন তাইবুর।

আল আমিন ৫১ রানে নেন ৩ উইকেট। দুটি করে উইকেট নেন মেহেদি ও রাজ্জাক।

সংক্ষিপ্ত স্কোর:

মধ্যাঞ্চল ১ম ইনিংস: ৯২ ওভারে ২৩৪/৮ (সাদমান ৬০, পিনাক ৯, মজিদ ০, মার্শাল ৪৪, শুভাগত ২৭, জাকের ১৯, তাইবুর ৪৩*, মোশাররফ ২১, রবিউল ০, ইয়াসিন ৫*; আল আমিন ৩/৫১, রাব্বি ০/৩৭, মেহেদি ২/৫০, নাহিদুল ০/২৪, রাজ্জাক ২/৬৯)