ডাবল সেঞ্চুরির পথে রনি, আশরাফুলের সেঞ্চুরি

গত অক্টোবরে এনসিএলে ডাবল সেঞ্চুরি করার পর থেকে ভালো শুরুকে আর বড় করতে পারছিলেন না রনি তালুকদার। পারলেন এবার, প্রথম শ্রেণির ক্রিকেটে দশম সেঞ্চুরির দেখা পাওয়া ওপেনার আশা জাগিয়েছেন চতুর্থ ডাবল সেঞ্চুরির। তার নিজেকে মেলে ধরার দিনে সেঞ্চুরি করেছেন মোহাম্মদ আশরাফুল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2018, 11:46 AM
Updated : 11 Dec 2018, 11:46 AM

উত্তরাঞ্চলের বিপক্ষে বিসিএলের চতুর্থ রাউন্ডে প্রথম দিনের খেলা শেষে পূর্বাঞ্চলের সংগ্রহ ৩ উইকেটে ৩৫৪ রান। রনি ১৮৩ ও আশরাফুল ১০৭ রানে ব্যাট করছেন। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে এরই মধ্যে গড়েছেন ২৪১ রানের জুটি।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে মঙ্গলবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পূর্বাঞ্চলের। ইমরান আলীর বলে বোল্ড হয়ে শূন্য রানে ফিরেন সাদিকুর রহমান।

বড় ইনিংস খেলার সুযোগ হাতছাড়া করেন মুমিনুল হক। অফ স্পিনার সোহাগ গাজীর বলে স্টাম্পড হয়ে ফিরেন ২৬ রান করা এই বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান। 

মাহমুদুল হাসানও ফিরেন থিতু হয়ে। সানজামুল ইসলামের বলে কট বিহাইন্ড হয়ে শেষ হয় তার ২৯ রানের ইনিংস। প্রথম দিন সেটাই ছিল উত্তরাঞ্চলের শেষ সাফল্য।

১৪৭ বলে একশ স্পর্শ করেন রনি। দেড়শ রানে যান ২০৮ বলে। দিন শেষে ২৪১ বলে ১৯ চার ও ৫ ছক্কায় অপরাজিত ১৮৩ রানে।

১৮৩ বলে ক্যারিয়ারের ২০তম সেঞ্চুরি তুলে নেওয়া আশরাফুল ১৮৬ বলে ১৩ চারে খেলছেন ১০৭ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

পূর্বাঞ্চল ১ম ইনিংস: ৯০ ওভারে ৩৫৪/৩ (সাদিকুর ০, রনি ১৮৩*, মুমিনুল ২৬, মাহমুদুল ২৯, আশরাফুল ১০৭*; ইবাদত ০/৭৮, ইমরান ১/৩৯, সোহাগ ১/৫৬, জিয়া ০/৪০, সানজামুল ১/৮০, তানবীর ০/৩১, নাঈম ০/২৩)