শতরানের জুটিতে সবাইকে ছাড়িয়ে তামিম-মুশফিক

লিটন দাসের চোট আর ইমরুল কায়েসের শূন্য রানে বিদায়ে শুরুতেই চাপে পড়া বাংলাদেশকে শতরানের জুটিতে পথ দেখালেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। দারুণ এই জুটিতে একটি জায়গায় সবার উপরে উঠে গেলেন তারা। ওয়ানডেতে দেশের হয়ে সবচেয়ে বেশি তিন অঙ্ক ছোঁয়া জুটি গড়ার কীর্তি এখন এই দুই জনের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2018, 09:29 AM
Updated : 11 Dec 2018, 11:08 AM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার চতুর্থ ওভারে জুটি বাঁধেন তামিম-মুশফিক। ২৪তম ওভারে তামিমের বিদায় দিয়ে ভাঙে ১১১ রানের চমৎকার জুটি। ওয়ানডেতে এটি তাদের পঞ্চম শতরানের জুটি।

এই ম্যাচের আগে ৭৪ ইনিংসে জুটি বেঁধে চারটি শতরানের জুটি গড়েছিলেন সাকিব আল হাসান ও মুশফিক। ৪২ ইনিংসেই তাদের পেছনে ফেলে দিল মুশফিক-তামিম জুটি।

প্রথম ২৫ ইনিংসে তাদের তিন অঙ্কের জুটি ছিল না একটিও। ২০১৫ সালে মিরপুরেই পাকিস্তানের বিপক্ষে পরপর দুই ইনিংসে উপহার দেন তারা ১৭৮ ও ১১৮ রানের জুটি। গত বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে ইংল্যান্ডের বিপক্ষে ১৬৬ ও ভারতের বিপক্ষে ১২৩ রানের দুটি শতরানের জুটি গড়েন তামিম-মুশফিক। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন অঙ্ক ছুঁয়ে এগিয়ে গেলেন তারা।

৪২ ইনিংসে ৪৩.৪৬ গড়ে ১ হাজার ৬৯৫ রান তোলেন ওপেনার তামিম ও কিপার ব্যাটসম্যান মুশফিক। পাঁচটি শতরানের সঙ্গে তাদের সাতটি পঞ্চাশ ছোঁয়া জুটি আছে।