‘মিরাজ-সাকিব অসাধারণ বল করেছে’

প্রতিপক্ষের ৯ উইকেটেই ৭টিই নিয়েছেন পেসাররা। ৩ উইকেট নিয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। কিন্তু প্রথম ওয়ানডে জয়ের পর অধিনায়ক আলাদা করে বললেন দুই স্পিনারের কথা। মাশরাফির মতে, নতুন বলে মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসানের বোলিংই বেঁধে দিয়েছে জয়ের সুর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2018, 05:02 PM
Updated : 9 Dec 2018, 05:02 PM

তিন পেসার নিয়ে একাদশ সাজানোর পরও বাংলাদেশ বোলিং শুরু করে দুই প্রান্তে স্পিনার দিয়ে। প্রথম ওভার করেন মিরাজ, পরেরটি সাকিব। আঁটসাঁট বোলিংয়ে তারা আটকে রাখেন ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের।

অফ স্পিনার মিরাজ টানা ৭ ওভারের স্পেলে রান দেন মাত্র ১৭। পাওয়ার প্লেতেও তার বোলিংয়ে দ্রুত রান তুলতে পারেনি ক্যারিবিয়ানরা। সাকিব প্রথম স্পেলে ৪ ওভারে দেন ১৬ রান। কাইরান পাওয়েলকে ফিরিয়ে দলকে প্রথম উইকেট এনে দেন এই বাঁহাতি স্পিনারই।

ম্যাচ শেষে মাশরাফি জানালেন, টেস্ট সিরিজে ক্যারিবিয়ানদের স্পিনে ভুগতে দেখেই মূলত স্পিনে বোলিং শুরু করেছে দল।

“দুই পাশ স্পিনে শুরুর কথা বললে, প্রস্তুতি ম্যাচ যখন খেলছিলাম, বুঝতে পারছিলাম ওরা পেস বল খেলতেই স্বচ্ছন্দ। টেস্ট ম্যাচে যেহেতু দুইপাশ থেকে স্পিন শুরু হয়েছে, ওরা ভালো করেনি, আমরা চাচ্ছিলাম ওরা ওই আবহের ভেতরেই থাকুক। চেয়েছি ওরা যেহেতু স্পিনে ধুঁকেছে, সেই ভোগান্তি ধরে রাখতে।”

দলের সেই পরিকল্পনা যেভাবে বাস্তবায়ন করেছেন দুই স্পিনার, তাতে অধিনায়ক ছিলেন উচ্ছ্বসিত।

“মিরাজ অসাধারণ বোলিং করেছে। সে খুব ভালো ফর্মেও আছে। পাশাপাশি আমি সাকিবের কথাও বলব একই সঙ্গে। আরেক পাশ থেকে চাপটা সে ধরে রেখেছিল। প্রথম ব্রেক থ্রু সাকিবই এনেছিল। উইকেট পাওয়ায় ওই সময় আমাদের খুব ভালো হয়েছিল। দুই স্পিনারই খুব ভালো বল করেছে শুরুতে।”