রাজ্জাকের ৬ উইকেট, এনামুলের ব্যাটে রান

দ্রুত শেষ ৩ উইকেট তুলে নিয়ে উত্তরাঞ্চলকে চারশ রানের আগে থামালেন আব্দুর রাজ্জাক। দ্বিতীয় ইনিংসে ফিফটি করলেন এনামুল হক, মেহেদি হাসান ও আল আমিন জুনিয়র। অনুমিত ড্র হল উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের মধ্যে বিসিএলের তৃতীয় রাউন্ডের ম্যাচ। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2018, 02:01 PM
Updated : 8 Dec 2018, 02:01 PM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শনিবার ৭ উইকেটে ৩৮২ রান নিয়ে চতুর্থ ও শেষ দিন শুরু করা উত্তরাঞ্চলকে ৩৯৪ রানে থামান রাজ্জাক। ক্যারিয়ারে ৩৬তম বারের মতো পাঁচ উইকেটের স্বাদ পান অভিজ্ঞ এই বাঁহাতি স্পিনার।

সানজামুল ইসলামকে বোল্ড করার পর সোহাগ গাজীকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন রাজ্জাক। শুভাশিস রায়কে ফিরিয়ে গুটিয়ে দেন উত্তরাঞ্চলের ইনিংস। ১২৬ রানে ৬ উইকেট নেন রাজ্জাক।

৬৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ৫৯ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে দক্ষিণাঞ্চল। রকিবুল হাসানের সঙ্গে ৫০ রানের জুটিতে প্রতিরোধ গড়েন এনামুল। দুই ব্যাটসম্যানকেই ফেরান অভিষিক্ত লেগ স্পিনার রিশাদ হোসেন। ৬ চারে এনামুল করেন ৬৬ রান।

১১৮ রানে ৫ উইকেট হারানো দক্ষিণাঞ্চলকে ১৩০ রানের জুটিতে পথ দেখান মেহেদি ও আল আমিন জুনিয়র। ম্যাচ শেষ ঘণ্টায় যেতেই ড্র মেনে নেন দুই অধিনায়ক। সে সময় দক্ষিণাঞ্চলের স্কোর ছিল ২৪৮/৫।

৯২ বলে পাঁচ চারে ৬০ রানে অপরাজিত ছিলেন অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি। ৭ চার ও এক ছক্কায় আল আমিন জুনিয়র করেন ৭৫ রান।

একমাত্র ইনিংসে সেঞ্চুরির জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন উত্তরাঞ্চলের ওপেনার জুনায়েদ সিদ্দিক।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: ৩২৯

উত্তরাঞ্চল ১ম ইনিংস: (আগের দিন শেষে ৩৮২/৭) ১৭১.১ ওভারে ৩৯৪ (সানজামুল ১৯, সোহাগ ১১, শুভাশিস ২, ইবাদত ০*; রাব্বি ১/৬৮, দেলোয়ার ১/৪৩, মেহেদি ১/৮৭, রাজ্জাক ৬/১২৬, নাহিদুল ১/৫৭, মাহমুদ ০/৬)

উত্তরাঞ্চল ২য় ইনিংস: ৬৪ ওভারে ২৪৮/৫ (এনামুল ৬৬, শাহরিয়ার ০, মাহমুদ ২২, তুষার ১, রকিবুল ১৬, মেহেদি ৬০*, আল আমিন জুনিয়র ৭৫*; সানজামুল ০/৭০, সোহাগ ১/৭১, ইবাদত ২/২৭, শুভাশিস ০/৯, রিশাদ ২/৬১, নাঈম ০/২)

ফল: ড্র

ম্যান অব দা ম্যাচ: জুনায়েদ সিদ্দিক