বছরটা ভালোভাবে শেষ করতে মাশরাফির চাওয়া

আক্ষেপ শুধু দুটি ফাইনালে হার। এছাড়া চলতি বছরটা ওয়ানডেতে ভালো কাটছে বাংলাদেশের। সেটাকে খুব ভালোভাবে শেষ করতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে জয় চান মাশরাফি বিন মুর্তজা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2018, 01:47 PM
Updated : 8 Dec 2018, 01:47 PM

২০১৮ সালে এ পর্যন্ত খেলা ১৭ ম্যাচের ১১টিতেই জিতেছে বাংলাদেশ, হেরেছে ছয়টিতে। বছরের শুরুতে দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার কাছে হারে মাশরাফির দল। একই অভিজ্ঞতা হয় ভারতের বিপক্ষে এশিয়া কাপের ফাইনালে।

চলতি বছরে নিজেদের সবশেষ ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে বাংলাদেশ। সিরিজ শুরুর আগের দিন শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাশরাফি জানান, শেষটা রাঙিয়ে রাখার দিকে থাকবে তাদের মনোযোগ।

“এই বছরে আমাদের জয়ের হার অনেক ভালো। দুইটা ফাইনাল বাদ দিলে আমরা ভালো করেছি। অবশ্যই একটা ফাইনাল জিততে পারলে ভালো হতো, বিশেষ করে এশিয়া কাপেরটা। অবশ্যই ভালোভাবে শেষ করতে পারলে খুব ভালো হবে। বিশেষ করে সামনের বছরের শুরু থেকে অনেক চ্যালেঞ্জ আছে। শেষটা ভালো করলে এই বছর খুব ভালো যাবে।”

তিন ম্যাচের সিরিজে জিততে তিন বিভাগেই সতীর্থদের কাছ থেকে সেরাটা চাইলেন অধিনায়ক।

“সব বিভাগে ভালো করলে আমাদের সম্ভাবনা থাকে। উইকেট কেমন আচরণ করবে তার ওপরও অনেক কিছু নির্ভর করবে। যদি ব্যাটিংয়ে সহায়তা থাকে তাহলে বোলারদের জন্য চ্যালেঞ্জ থাকবে।”