রকিবুল-তুষারের ফিফটি, সানজামুলের ৪ উইকেট

রকিবুল হাসান ও তুষার ইমরানের ব্যাটে দৃঢ় ভিতের ওপর দাঁড়ানো দক্ষিণাঞ্চলকে তিনশ রানের নিচে থামানোর আশা জাগিয়েছে উত্তরাঞ্চল। শেষ বেলায় আব্দুর রাজ্জাকের দলকে কাঁপিয়ে দিয়েছেন সানজামুল ইসলাম ও ইবাদত হোসেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2018, 12:30 PM
Updated : 5 Dec 2018, 12:30 PM

বিসিএলের তৃতীয় রাউন্ডের প্রথম দিনের খেলা শেষে দক্ষিণাঞ্চলের সংগ্রহ ৯ উইকেটে ২৮০ রান। অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান ২৩ ও কামরুল ইসলাম রাব্বি ৪ রানে ব্যাট করছেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই শাহরিয়ার নাফীসকে হারায় দক্ষিণাঞ্চল। অনেকটা সময় নিয়ে থিতু হওয়া এনামুল হককে ১৯ রানে বোল্ড করে ফেরান বাঁহাতি স্পিনার সানজামুল।

৮ চারে ৪৫ রান করা ফজলে মাহমুদকে অফ স্পিনার সোহাগ গাজী এলবিডব্লিউর ফাঁদে ফেললে ৯৬ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে দক্ষিণাঞ্চল। সেখান থেকে দলকে শতরানের জুটিতে পথ দেখান দুই অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান তুষার ও রকিবুল। এক সময়ে দলটির স্কোর ছিল ২৩৭/৩।

৯ চারে ৭৯ রান করা রকিবুলকে ফিরিয়ে ১৪১ রানের জুটি ভাঙেন সানজামুল। বাঁহাতি স্পিনার খানিক পর তুলে নেন ৪ বাউন্ডারিতে ৬২ রান করা তুষারের উইকেট। আব্দুর রাজ্জাককে দ্রুত ফিরিয়ে নিজের চতুর্থ উইকেট নেন সানজামুল।

পরপর দুই বলে নাহিদুল ইসলাম ও দেলোয়ার হোসেনকে ফিরিয়ে দেন পেসার ইবাদত। তবে বাকি সময় রাব্বিকে নিয়ে নিরাপদে কাটিয়ে দেন মেহেদি। সানজামুল-ইবাদতের ছোবল ৩৮ রানে ৬ উইকেট হারানো দলকে তিনশ রানে নিয়ে যাওয়ার চ্যালেঞ্জ এই অলরাউন্ডারের সামনে। 

৬২ রানে ৪ উইকেট নেন সানজামুল। ইবাদত ২ উইকেট নেন ৪১ রানে। ১৬ বছর ১৪৩ দিন বয়সে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হলো রিশাদ হোসেনের। প্রথম দিন ৮ ওভারে ২৮ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন এই লেগ স্পিনার।  

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: ৯০ ওভারে ২৮০/৯ (শাহরিয়ার ৮, এনামুল ১৯, মাহমুদ ৪৫, তুষার ৬২, রকিবুল ৭৯, আল আমিন জুনিয়র ৫, মেহেদি ২৩*, নাহিদুল ৪, দেলোয়ার ০, রাজ্জাক ৩, রাব্বি ৪*; শুভাশিস ১/২৮, ইবাদত ২/৪১, সোহাগ ১/৭১, জিয়া ০/৬, সানজামুল ৪/৬২, রিশাদ ০/২৮, নাঈম ১/১৯)