বোল্টের ছোবলের পর আজহারের প্রতিরোধ

ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো পাঁচ উইকেট নিয়ে প্রথম ইনিংসে নিউ জিল্যান্ডকে তিনশ রানের আগেই থামিয়েছেন বিলাল আসিফ। দ্রুত দুই ওপেনারকে ফিরিয়ে পাকিস্তানকে কাঁপিয়ে দিয়েছিলেন ট্রেন্ট বোল্ট। তবে দলকে দৃঢ় ভিতরে ওপর দাঁড় করিয়েছেন আজহার আলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2018, 02:43 PM
Updated : 4 Dec 2018, 02:43 PM


আবু ধাবি টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে পাকিস্তানের সংগ্রহ ৩ উইকেটে ১৩৯ রান। আজহার ৬২ ও আসাদ শফিক ২৬ রানে ব্যাট করছেন। দলটি এখনও পিছিয়ে ১৩৫ রানে।  

শেখ জায়েদ স্টেডিয়ামে মঙ্গলবার ৭ উইকেটে ২২৯ রান নিয়ে দিন শুরু করা নিউ জিল্যান্ডকে ২৭৪ রানে থামান অফ স্পিনার বিলাল।

কেন উইলিয়ামসনের দলের শুরুটা ছিল সাবধানী। এক প্রান্তে বিজে ওয়াটলিং টুকটাক শট খেলছিলেন কিন্তু অভিষিক্ত উইলিয়াম সমারভিল নিজেকে একদম গুটিয়ে রেখেছিলেন। ৫৩ বল খেলেও কোনো রান যোগ না করে ফিরে যান বিলালের বলে বোল্ড হয়ে। 

এজাজ প্যাটেল ও বোল্টকে বেশিক্ষণ টিকতে দেননি বিলাল। ৬৫ রানে ৫ উইকেট নিয়ে এই অফ স্পিনার পৌনে তিনশ রানে গুটিয়ে দেন নিউ জিল্যান্ডকে। দারুণ এক লড়িয়ে ইনিংস খেলা ওয়াটলিং ২৫০ বলে চারটি চারে অপরাজিত ছিলেন ৭৭ রানে। 

বোল্টের তোপে দ্রুত দুই ওপেনারকে হারিয়ে পাকিস্তানের ইনিংসের শুরুটা ছিল বাজে। স্কোর বোর্ডে কোনো রান জমা হওয়ার আগেই দ্বিতীয় স্লিপে ক্যাচ দিয়ে ফিরে যান মোহাম্মদ হাফিজ। খানিক পর একই জায়গায় ইমাম-উল-হকের ক্যাচও নেন টিম সাউদি।

তৃতীয় উইকেটে হারিস সোহেলের সঙ্গে ৬৮ রানের জুটিতে প্রতিরোধ গড়েন আজহার। ৯১ বলে ৩৪ রান করা হারিসকে কট বিহাইন্ড করে এই জুটি ভাঙেন সাউদি। দ্বিতীয় দিনে এটাই নিউ জিল্যান্ডের শেষ সাফল্য।

বাকি সময়ে আর কোনো ক্ষতি হতে দেননি আজহার-শফিক। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে গড়েছেন ৫৪ রানের জুটি। ১৬৯ বলে চার বাউন্ডারিতে আজহার খেলছেন ৬২ রানে। শফিক ৮৫ বলে চারটি চারে অপরাজিত ২৬ রানে।   

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড ১ম ইনিংস: (আগের দিন শেষে ২২৯/৭) ১১৬.১ ওভারে ২৭৪ (ওয়াটলিং ৭৭*, সমারভিল ১২, প্যাটেল ৬, বোল্ট ১; হাসান ১/৫৮, আফ্রিদি ১/৫২, ইয়াসির ৩/৭৫, বিলাল ৫/৬৫, হারিস ০/৭)

পাকিস্তান ১ম ইনিংস: ৬১ ওভারে ১৩৯/৩ (ইমাম ৯, হাফিজ ০, আজহার ৬২*, হারিস ৩৪, শফিক ২৬*; সাউদি ১/২৭, বোল্ট ২/৩৯, ডি গ্র্যান্ডহোম ০/১৭, প্যাটেল ০/৩৩, সমারভিল ০/১৬)