উইলিয়ামসনের ফিফটি, ইয়াসিরের ৩ উইকেট

দুই রানের মধ্যে ৩ উইকেট নিয়ে নিউ জিল্যান্ডকে কাঁপিয়ে দিয়েছিলেন ইয়াসির শাহ। তবে পাকিস্তানের এই লেগ স্পিনারের ছোবল সামলে লড়িয়ে এক ফিফটিতে নিউ জিল্যান্ডকে পথ দেখিয়েছেন কেন উইলিয়ামসন। আবু ধাবি টেস্টের প্রথম দিনে দেখা গেছে ব্যাটে-বলের দারুণ লড়াই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2018, 03:16 PM
Updated : 3 Dec 2018, 03:18 PM

শেখ জায়েদ স্টেডিয়ামে সোমবারের খেলা শেষে নিউ জিল্যান্ডের স্কোর ২২৯/৭। বিজে ওয়াটলিং ৪২ ও উইলিয়াম সমারভিল ১২ রানে ব্যাট করছেন।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি নিউ জিল্যান্ডের। টম ল্যাথামকে দ্রুত ফিরিয়ে দেন অভিষিক্ত বাঁহাতি পেসার শাহিন শাহ আফ্রিদি। 

জিত রাভাল ও উইলিয়ামসনের ব্যাটে শুরুর ধাক্কা সামাল দেয় নিউ জিল্যান্ড। চার বাউন্ডারিতে ৪৫ রান করা রাভালকে ফিরিয়ে ৪৬ রানের জুটি ভাঙেন ইয়াসির। পরের বলে বোল্ড করে রস টেইলরকে দেন গোল্ডেন ডাকের স্বাদ।

খানিক পর এই লেগ স্পিনারকে সুইপ করার চেষ্টায় হেনরি নিকোলস বোল্ড হয়ে গেলে চাপে পড়ে যায় নিউ জিল্যান্ড। ১ উইকেটে ৭০ থেকে তাদের স্কোর হয়ে যায় ৭২/৪। 

সেখান থেকে শুরু হয় উইলিয়ামসন ও ওয়াটলিংয়ের লড়াই। পঞ্চম উইকেটে ৪১.৩ ওভারে গড়েন ১০৬ রানের জুটি। ৭ চারে ১৭৬ বলে ৮৯ রান করা উইলিয়ামসনকে ফিরিয়ে নিউ জিল্যান্ডের প্রতিরোধ ভাঙেন হাসান আলি।

কলিন ডি গ্র্যান্ডহোম ও টম সাউদিকে দ্রুত ফেরান অফ স্পিনার বিলাল আসিফ। এক প্রান্ত আঁকড়ে থাকা কিপার ব্যাটসম্যান ওয়াটলিং এক চারে ১৮০ বলে ৪২ রানে ব্যাট করছেন। অভিষিক্ত সমারভিল ৪৬ বলে খেলছেন ১২ রানে। 

ইয়াসির ৬২ রানে পেয়েছেন ৩ উইকেট। বিলাল ২ উইকেট নেন ৫৭ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড ১ম ইনিংস: ৯০ ওভারে ২২৯/৭ (রাভাল ৪৫, ল্যাথাম ৪, উইলিয়ামসন ৮৯, টেইলর ০, নিকোলস ১, ওয়াটলিং ৪২*, ডি গ্র্যান্ডহোম ২০, সাউদি ২, সমারভিল ১২*; হাসান ১/৪৬, আফ্রিদি ১/৪৩, ইয়াসির ৩/৬২, বিলাল ২/৫৭, হারিস ০/৭)