এনামুলের সেঞ্চুরি

দায়িত্বশীল এক ইনিংসে সময়ের দাবি মেটালেন এনামুল হক। ডানহাতি এই ব্যাটসম্যানের লড়িয়ে সেঞ্চুরিতে ম্যাচ পূর্বাঞ্চলের সঙ্গে ড্র করতে পারল ফলো অনে পড়া দক্ষিণাঞ্চল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2018, 01:20 PM
Updated : 1 Dec 2018, 01:20 PM

বিসিএলের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে চতুর্থ ও শেষ দিন দক্ষিণাঞ্চল ৫ উইকেটে ৩৭৭ রান করার পর ড্র মেনে নেন দুই অধিনায়ক।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে শনিবার বিনা উইকেটে ১৩৫ রান নিয়ে খেলা শুরু করা দক্ষিণাঞ্চল শুরুতেই হারায় শাহরিয়ার নাফীসকে। আগের দিন ৮১ রান করা বাঁহাতি এই ওপেনার ফিরে যান কোনো রান যোগ না করেই।

ফজলে মাহমুদের সঙ্গে ৬০ ও তুষার ইমরানের সঙ্গে ৮৯ রানের দুটি জুটিতে দলকে লিড এনে দেন এনামুল। ২৫৩ বলে ১৫ চার ও এক ছক্কায় ১৩৩ রান করা এই ওপেনারকে বিদায় করেন বাঁহাতি স্পিনার এনামুল হক জুনিয়র।

তুষার ও নুরুল হাসান সোহানের বিদায়ে কিছুটা চাপে পড়ে দক্ষিণাঞ্চল। কিন্তু অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেটে ৬৩ রানের জুটিতে প্রতিরোধ গড়েন রকিবুল হাসান ও মেহেদি হাসান।  

পূর্বাঞ্চলের একমাত্র ইনিংসে ১৫৩ রানের ইনিংস খেলা শামসুর রহমান জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

সংক্ষিপ্ত স্কোর:

পূর্বাঞ্চল ১ম ইনিংস: ৪৭৩

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: (আগের দিন শেষে ৮৯/৪) ৮১.১ ওভারে ২৫৮ (রকিবুল ৬৬, সোহান ২২, মেহেদি ৮৬, শফিউল ০, রাজ্জাক ২২, রুবেল ৬, আল আমিন ০*; মাহমুদুল ৩/৪৩, হাসান ২/২৫, সাইফ ১/৪৪, এনামুল জুনিয়র ৪/১২১, রেজা ০/১৬)

দক্ষিণাঞ্চল ২য় ইনিংস: (ফলো অন) (আগের দিন শেষে ১৩৫/০) ১১৫ ওভারে ৩৭৭/৫ (এনামুল ১৩৩, শাহরিয়ার ৮১, মাহমুদ ২২, তুষার ৪১, রকিবুল ২৮*, সোহান ১০, মেহেদি ৩৭*; হাসান ০/২৮, মাহমুদুল ১/৮৫, আফিফ ২/৮৩, সাইফ ০/৯, এনামুল ২/১০৫, রেজা ০/২৯, শামসুর ০/৬, ইয়াসির ০/৭, রনি ০/৮)

ফল: ড্র

ম্যান অব দা ম্যাচ: শামসুর রহমান