আবু হায়দারের ৬ উইকেট, সানজামুলের ৮ রানের আক্ষেপ

মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরি না পাওয়া সানজামুল ইসলাম জাগিয়েছিলেন উত্তরাঞ্চলের জয়ের আশা। ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৬ উইকেট নিয়ে আবু হায়দার কাঁপিয়ে দিয়েছিলেন দলটিকে। জিততে অবশ্য পারেনি তাদের কেউই। রোমাঞ্চ জাগিয়ে ড্র হয়েছে উত্তরাঞ্চল-মধ্যাঞ্চলের লড়াই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2018, 01:08 PM
Updated : 1 Dec 2018, 02:21 PM

বিসিএলের দ্বিতীয় রাউন্ডের ম্যাচের চতুর্থ দিন আলোকস্বল্পতায় আগেভাগেই খেলা শেষ হওয়ার আগে ৯ উইকেটে ২৫৫ রান করে উত্তরাঞ্চল। প্রথম ইনিংসে লিড নেওয়া দলটি পেয়েছিল ২৮৪ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য। তত দূর তাদের যেতে দেননি ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেটের স্বাদ পাওয়া বাঁহাতি পেসার আবু হায়দার।  

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে শনিবার ১ উইকেটে ৭ রান নিয়ে দিন শুরু করা উত্তরাঞ্চলের জয়ের জন্য প্রয়োজন ছিল আরও ২৭৭ রান।

শুরুতেই ফিরে যান ওপেনার জুনায়েদ সিদ্দিক। ফরহাদ হোসেনের সঙ্গে ৯৮ রানের জুটিতে প্রতিরোধ গড়েন সানজামুল। ৪৫ বলে ৪৭ রান করা ফরহাদকে ফেরানোর পর শূন্য রানে নাঈমকে বিদায় করে দলকে ম্যাচে ফেরান পেসার রবিউল হক।

জহুরুল ইসলামের সঙ্গে ৯৬ রানের আরেকটি জুটিতে দলকে দুইশ রানে নিয়ে যান সানজামুল। এক সময়ে উত্তরাঞ্চলের স্কোর ছিল ২০৪/৪। পাল্লা হেলে ছিল দলটির দিকে।

ফিরতি ক্যাচ নিয়ে সানজামুলের প্রতিরোধ ভাঙেন রবিউল। ২৭৭ বলে ১০ চারে ৯২ রান করে সানজামুলের বিদায়ের পর দিক হারায় উত্তরাঞ্চলের ইনিংস।

৫২ রান করা জহুরুল ইসলামকে বিদায় করার পর আবু হায়দার দ্রুত ফেরান ধীমান ঘোষ, জিয়াউর রহমান ও মোহর শেখকে। জাগে মধ্যাঞ্চলের জয়ের আশা। কিন্তু ১১ নম্বর ব্যাটসম্যান ইবাদত হোসেনকে নিয়ে দারুণ লড়াইয়ে দলের হার এড়ান সাব্বির রহমান। ৩৬ বলে ২৬ রানে অপরাজিত ছিলেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

৮৬ রানে ৬ উইকেট নেন আবু হায়দার। প্রথম শ্রেণির ক্রিকেটে তার আগের সেরা ছিল ৪/৪২। রবিউল ৩ উইকেট নেন ৫৪ রানে।

পেসারদের দাপট দেখানো ম্যাচে ১০ উইকেট নিয়ে সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন ইবাদত।  

সংক্ষিপ্ত স্কোর:

মধ্যাঞ্চল ১ম ইনিংস: ২২০

উত্তরাঞ্চল ১ম ইনিংস: ২৫৫

মধ্যাঞ্চল ২য় ইনিংস: ৩১৮

উত্তরাঞ্চল ২য় ইনিংস: (লক্ষ্য ২৮৪) (আগের দিন শেষে ৭/১) ৮০.৩ ওভারে ২৫৫/৯ (জুনায়েদ ২, সানজামুল ৯২, ফরহাদ ৪৭, নাঈম ০, জহুরুল ৫২, সাব্বির ২৬*, ধীমান ১৭, জিয়া ৭, মোহর ০, ইবাদত ০*; শহিদুল ০/৫০, আবু হায়দার ৬/৮৬, রবিউল ৩/৫৪, শুভাগত ০/২১, মোশাররফ ০/৪১)

ফল: ড্র

ম্যান অব দা ম্যাচ: ইবাদত হোসেন