মোসাদ্দেকের সেঞ্চুরি, মোহরের ৫ উইকেট

বাজে সময়ের মধ্য দিয়ে যাওয়া মোসাদ্দেক হোসেনের ব্যাটে মিলেছে ছন্দে ফেরার আভাস। কঠিন সময়ে নেমে দারুণ এক সেঞ্চুরি করেছেন মধ্যাঞ্চলের এই মিডল অর্ডার ব্যাটসম্যান। ৫ উইকেট নিয়েছেন উত্তরাঞ্চলের মোহর শেখ। ম্যাচে প্রথমবারের মতো ১০ উইকেটের স্বাদ পেয়েছেন ইবাদত হোসেন। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2018, 12:26 PM
Updated : 30 Nov 2018, 12:26 PM

বিসিএলের দ্বিতীয় রাউন্ডের ম্যাচের তৃতীয় দিনের খেলা শেষে উত্তরাঞ্চলের সংগ্রহ ১ উইকেটে ৭ রান। দিনের শেষ ওভারে মিজানুর রহমানকে বোল্ড করে ফেরান আবু হায়দার। দুই অপরাজিত ব্যাটসম্যান জুনায়েদ সিদ্দিক ও নাইটওয়াচম্যান সানজামুল ইসলাম রানের খাতা খুলতে পারেননি। 

জিততে শেষ দিন উত্তরাঞ্চলের করতে হবে আরও ২৭৭ রান। টানা দ্বিতীয় জয় পেতে মধ্যাঞ্চলের তুলে নিতে হবে শেষ ৯ উইকেট।   

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে শুক্রবার ৩ উইকেটে ৫০ রান নিয়ে দিন শুরু করা মধ্যাঞ্চল দ্বিতীয় ইনিংসে থামে ৩১৮ রানে। প্রথম ইনিংসে ৩৫ রানে পিছিয়ে থাকা দলটি দেয় ২৮৪ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দলে ডাক পাওয়া লিটন দাসের জায়গায় খেলতে নেমে দ্রুত ফিরেন বাঁহাতি ব্যাটসম্যান তাইবুর রহমান। থিতু হওয়া নাজমুল হোসেন শান্তকে বিদায় করেন পেসার ইবাদত। 

৯৪ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়া মধ্যাঞ্চলের ত্রাতা মোসাদ্দেক। ষষ্ঠ উইকেটে শুভাগত হোম চৌধুরীর সঙ্গে এই তরুণ গড়েন ৬৭ রানের জুটি। ৬ চারে ৪৫ রান করা শুভাগতকে ফিরিয়ে বিপজ্জনক হয়ে উঠা জুটি ভাঙেন মোহর। 

সপ্তম উইকেটে মোশাররফ হোসেনের সঙ্গে ১২৭ রানের জুটিতে দলকে তিনশ রানের কাছে নিয়ে যান মোসাদ্দেক। ক্যারিয়ারের একাদশ সেঞ্চুরি পাওয়া এই তরুণকে বোল্ড করে থামান ইবাদত।

১৬০ বলে ১০৪ রান করা মোসাদ্দেকের দারুণ ইনিংসটি গড়া ১১ চারে। ৬ চারে ৫৪ রান করা মোশাররফকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মোহর। পরে আবু হায়দারকে ফিরিয়ে এই পেসার টানা দ্বিতীয় ম্যাচে নেন ৫ উইকেট। 

প্রথম ইনিংসে ৫১ রানে ৬ উইকেট নেওয়া ইবাদত এবার ৪ উইকেট নেন ৮৮ রানে। এর আগে ম্যাচে কখনও ৫ উইকেটের বেশি না পাওয়া এই পেসার ১৩৯ রানে পেলেন ১০ উইকেট। মোহর দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেন ৬৯ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

মধ্যাঞ্চল ১ম ইনিংস: ২২০

উত্তরাঞ্চল ১ম ইনিংস: ২৫৫

মধ্যাঞ্চল ২য় ইনিংস: (আগের দিন শেষে ৫০/৩) ৮৯.৪ ওভারে ৩১৮ (শান্ত ৪২, তাইবুর ৬, শুভাগত ৪৫, মোসাদ্দেক ১০৪, মোশাররফ ৫৪, শহিদুল ০, রবিউল ৯*, আবু হায়দার ১৪; ইবাদত ৪/৮৮, জিয়া ১/৬০, মোহর ৫/৬৯, সানজামুল ০/৬০, নাঈম ০/১৯, ফরহাদ ০/৪)

উত্তরাঞ্চল ২য় ইনিংস: (লক্ষ্য ২৮৪) ৩.৩ ওভারে ৭/১ (মিজানুর ৭, জুনায়েদ ০*, সানজামুল ০*; শহিদুল ০/২, আবু হায়দার ১/৫)