ইয়াসিরের সেঞ্চুরি, রাজ্জাকের ৫ উইকেট

শামসুর রহমানের পর সেঞ্চুরি করলেন ইয়াসির আলী চৌধুরী। জোড়া সেঞ্চুরিতে প্রথম ইনিংসে বড় সংগ্রহ গড়ে পূর্বাঞ্চল। খরুচে বোলিংয়ে পাঁচ উইকেট নেন আব্দুর রাজ্জাক। বড় সংগ্রহের জবাব দিতে নেমে দ্রুত ৪ উইকেট হারিয়ে চাপে পড়েছে তার দল দক্ষিণাঞ্চল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2018, 01:56 PM
Updated : 29 Nov 2018, 03:35 PM

বিসিএলের দ্বিতীয় রাউন্ডের ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শেষে দক্ষিণাঞ্চলের সংগ্রহ ৪ উইকেটে ৮৯ রান। তারা এখনও ৩৮৪ রানে পিছিয়ে আছে।  

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে বৃহস্পতিবার ৪ উইকেটে ৩১৪ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা পূর্বাঞ্চল থামে ৪৭৩ রানে।

রুবেল হোসেন, শফিউল ইসলাম ও আল আমিন হোসেনে গড়া দক্ষিণাঞ্চলের ত্রিফলা পেস আক্রমণ প্রথম ইনিংসে নিতে পারে কেবল একটি উইকেট। দ্বিতীয় দিনের দ্বিতীয় ওভারে তাসামুল হককে ফিরিয়ে দেন আল আমিন। 

দুই অঙ্ক ছুঁয়ে ফিরে যান আফিফ হোসেন। দ্রুত বিদায় নেন মোহাম্মদ সাইফ উদ্দিন ও ফরহাদ রেজা। এক প্রান্ত আঁকড়ে থাকা তরুণ মিডল অর্ডার ব্যাটসম্যান ইয়াসিরকে দারুণ সঙ্গ দেন এনামুল হক জুনিয়র।

নবম উইকেটে ৯৭ রানের জুটি উপহার দেওয়া এই ডানহাতি ব্যাটসম্যান ৭ চারে করেন ৪৬ রান। আগের ম্যাচে ৬ রানের জন্য সেঞ্চুরি না পাওয়া ইয়াসির শেষ ব্যাটসম্যান হিসেবে ফেরার আগে করেন ১১২ রান। তার ১৭৪ বলের ইনিংসটি গড়া ১২টি চারে।  

১৭১ রানে ৫ উইকেট নেন রাজ্জাক। দুটি করে উইকেট নেন মেহেদি হাসান ও ফজলে মাহমুদ। 

বড় সংগ্রহের জবাব দিতে নেমে ইনিংসের প্রথম বলে শাহরিয়ার নাফীসকে হারায় দক্ষিণাঞ্চল। দ্রুত বিদায় নেন এনামুল হক ও তুষার ইমরান। ১৩ রানে তিন উইকেট হারিয়ে ফেলে দলটি।

থিতু হয়ে বিদায় নেন মাহমুদ। ৪৯ রানে ৪ উইকেট হারানো দলকে টানছেন রকিবুল হাসান ও নুরুল হাসান সোহান। রকিবুল ৩৩ ও সোহান ১৯ রানে ব্যাট করছেন।    

সংক্ষিপ্ত স্কোর:

পূর্বাঞ্চল ১ম ইনিংস: (আগের দিন শেষে ৩১৪/৪) ১৩৭.২ ওভারে ৪৭৩ (তাসামুল ৪৮, ইয়াসির ১১২, আফিফ ১৭, সাইফ ৩, রেজা ০, এনামুল জুনিয়র ৪৬, হাসান ০*; শফিউল ০/৬৯, আল আমিন ১/৪০, রুবেল ০/৬৪, রাজ্জাক ৫/১৭১, মেহেদি ২/৯৯, মাহমুদ ২/১৪)
 
দক্ষিণাঞ্চল ১ম ইনিংস:  ৪০ ওভারে ৮৯/৪ (শাহরিয়ার ০, এনামুল ৪, মাহমুদ ২৯, তুষার ১, রকিবুল ৩৩*, সোহান ১৯*; মাহমুদুল ২/২৬, হাসান ১/১৯, সাইফ ১/১৯, এনামুল জুনিয়র ০/২৩, রেজা ০/২)