শহিদুলের ৬ উইকেট

আগের দিন ৬ উইকেট নিয়ে মধ্যাঞ্চলকে গুঁড়িয়ে দিয়েছিলেন ইবাদত হোসেন। দ্বিতীয় দিন ৬ উইকেট নিয়ে উত্তরাঞ্চলকে কম রানে থামালেন শহিদুল ইসলাম। তার দারুণ বোলিংয়ের দিনে পঞ্চাশ ছোঁয়া ইনিংসে দলকে লিড এনে দিয়েছেন মিজানুর রহমান, ফরহাদ হোসেন ও নাঈম ইসলাম। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2018, 01:51 PM
Updated : 29 Nov 2018, 01:51 PM


দ্বিতীয় দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে মধ্যাঞ্চলের সংগ্রহ ৩ উইকেটে ৫০ রান। তারা এগিয়ে রয়েছে ১৫ রানে। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত তিন চারে অপরাজিত ২২ রানে।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে বৃহস্পতিবার ১ উইকেটে ৭২ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা উত্তরাঞ্চল গুটিয়ে যায় ২৫৫ রানে। প্রথম ইনিংসে মধ্যাঞ্চলকে ২২০ রানে থামানো দলটি পায় ৩৫ রানের লিড।

আগের দিন শেষ বেলায় প্রতিরোধ গড়া মিজানুর-ফরহাদ দ্বিতীয় দিন বিচ্ছিন্ন হন লাঞ্চের খানিক আগে। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৯৫ বলে ১০ চার ও দুই ছক্কায় ৮১ রান করা মিজানুরকে ফিরিয়ে ১৩০ রানের জুটি ভাঙেন শহিদুল। 

দলীয় ১৪৪ রানেই তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ফিরেন ৮ চারে ৫৪ রান করা ফরহাদ। এরপর প্রায় একার লড়াইয়ে দলকে আড়াইশ রানে নিয়ে যান নাঈম। দায়িত্বশীল ব্যাটিংয়ে ১৪৯ বলে ৬১ রান করা এই মিডল অর্ডার ব্যাটসম্যানকে ফেরান আবু হায়দার।

ইবাদতকে বোল্ড করে উত্তরাঞ্চলের ইনিংস গুটিয়ে দেন শহিদুল। ৬৪ রানে ৬ উইকেট নিয়ে তিনি দলের সফলতম বোলার। দুটি করে উইকেট নেন আবু হায়দার ও মোশাররফ হোসেন।

মুশফিকুর রহিমের চোটে ‘ব্যাক আপ’ হিসেবে দ্বিতীয় টেস্টের দলে ডাক পাওয়া লিটন দাসের বদলে মধ্যাঞ্চল দলে নিয়েছে মিডল অর্ডার ব্যাটসম্যান তাইবুর রহমানকে। লিটনের অনুপস্থিতিতে ওপেনিংয়ে নেমে শূন্য রানে ফিরেন আব্দুল মজিদ। 

প্রমোশন পেয়ে তিন নম্বরে নামা জাকের আলি যেতে পারেননি দুই অঙ্কে। মার্শাল আইয়ুবকে দ্রুত ফেরান মোহর শেখ। এই উইকেট দিয়েই শেষ হয় দিন।

সংক্ষিপ্ত স্কোর:

মধ্যাঞ্চল ১ম ইনিংস: ২২০

উত্তরাঞ্চল ১ম ইনিংস: (আগের দিন শেষে ৭২/১) ১৫.১ ওভারে ৭২/১ (মিজানুর ৮১, ফরহাদ ৫৪, নাঈম ৬১, জহুরুল ১৯, ধীমান ১০, জিয়া ৩, সাব্বির ৬, সানজামুল ৯, মোহর ১*, ইবাদত ১; আবু হায়দার ২/৫৯, শহিদুল ৬/৬৪, রবিউল ০/৫৩, মোশাররফ ২/৫৬, শুভাগত ০/১৫)

মধ্যাঞ্চল ২য় ইনিংস: ১৫.৪ ওভারে ৫০/৩ (শান্ত ২২*, মজিদ ০, জাকের ৯, মার্শাল ১২; ইবাদত ১/১৫, জিয়া ১/২৪, মোহর ১/১, সানজামুল ০/৩)