শুভাগতর পাঁচ উইকেট, আবু হায়দারের চার

শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায় ছিল সিলেট। কিন্তু লড়াই সেভাবে জমতেই দিলেন না শুভাগত হোম ও আবু হায়দার রনি। এই দুজনের দারুণ বোলিংয়ে রান তাড়ায় ভেঙে পড়ল দক্ষিণাঞ্চলের শক্তিশালী ব্যাটিং লাইন আপ। জয়ে টুর্নামেন্ট শুরু করল মধ্যাঞ্চল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2018, 01:35 PM
Updated : 24 Nov 2018, 01:50 PM

বিসিএলের প্রথম রাউন্ডে সিলেটে দক্ষিণাঞ্চলকে ৭৭ রানে হারিয়েছে মধ্যাঞ্চল। শেষ ইনিংসে ২৬৬ রানের লক্ষ্যে ছুটে শনিবার দক্ষিণাঞ্চল গুটিয়ে গেছে ১৮৮ রানে।

মধ্যাঞ্চলের অফ স্পিনার শুভাগত ৫ উইকেট নিয়েছেন ৫৩ রানে। বাঁহাতি পেসার আবু হায়দারের শিকার ৪৪ রানে চারটি।

রান তাড়ায় আগের দিন বিকেলেই এনামুল হক ও ফজলে রাব্বিকে ফিরিয়েছিলেন আবু হায়দার। তৃতীয় উইকেটে শাহরিয়ার নাফিস ও তুষার ইমরান বেশ দৃঢ়তায় এগিয়ে নিচ্ছিলেন দলকে। দুই অভিজ্ঞ ব্যাটসম্যানের জুটিতে শেষ দিনের প্রথম ঘণ্টায় কোনো উইকেট হারায়নি দক্ষিণাঞ্চল।

৪০ রান করা তুষারকে ফিরিয়ে ৮২ রানের জুটি ভাঙেন তরুণ পেসার রবিউল হক। ৫৪ রান করা শাহরিয়ার নাফিসকে ফিরিয়ে শুভাগত শুরু করেন শিকার। নিজের পরের ওভারেই বোল্ড করে দেন নুরুল হাসান সোহানকে।

ষষ্ঠ উইকেটে রকিবুল হাসান ও মেহেদি হাসান চেষ্টা করছিলেন প্রতিরোধের। সেই চেষ্টা দীর্ঘ হয়নি খুব। ৩৫ রানে রকিবুলকে বোল্ড করেছেন আবু হায়দার। মেহেদির লড়াই ২৮ রানে থামিয়েছেন শুভাগত।

লোয়ার অর্ডারে দাঁড়াতে পারেননি কেউ। ১৭ রানে দক্ষিণাঞ্চল হারিয়েছে শেষ ৫ উইকেট।

শেষ দিনের নায়ক শুভাগত ও আবু হায়দার হলেও প্রথম ইনিংসে ১৪১ রানের অসাধারণ ইনিংস ও শেষ উইকেটে ১২৪ রানের জুটি গড়ে ম্যাচের সেরা মধ্যাঞ্চলের আব্দুল মজিদ।

মধ্যাঞ্চল ১ম ইনিংস: ২৮২

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: ২৮১

মধ্যাঞ্চল ২য় ইনিংস: ২৬৪

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: (লক্ষ্য ২৬৬) ৪৯.৫ ওভারে ১৮৮ (আগের দিন ৩৮/২) (শাহরিয়ার ৫৪, এনামুল ৫, ফজলে রাব্বি ১১, তুষার ৪০, রকিবুল ৩৫, সোহান ০, মেহেদি ২৮, শফিউল ৩, রুবেল ৩, রাজ্জাক ১, আল আমিন ১*; আবু হায়দার ৪/৪৪, শহিদুল ০/৩২, রবিউল ১/১৯, মোশাররফ ০/২৮, তাইবুর ০/৫, শুভাগত ৫/৫৩)।

ফল: মধ্যাঞ্চল ৭৭ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: আব্দুল মজিদ