ফজলে রাব্বি ৯৪, প্রতিপক্ষের ১ রানের লিড

কিছুদিন আগে জাতীয় লিগে ৫ রানের জন্য ডাবল সেঞ্চুরি পাননি ফজলে মাহমুদ রাব্বি। এবার বিসিএলে সেঞ্চুরি হাতছাড়া করলেন ৬ রানের জন্য। অল্পের জন্য কাঙ্ক্ষিত লক্ষ্য ছুঁতে পারেনি তার দলও। প্রতিপক্ষ নিয়েছে ১ রানের লিড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2018, 12:54 PM
Updated : 22 Nov 2018, 12:54 PM

বিসিএলের প্রথম রাউন্ডে দারুণ জমে উঠেছে সিলেটের ম্যাচ। প্রথম ইনিংসে মধ্যাঞ্চলের ২৮২ রানের জবাবে দ্বিতীয় দিনে বৃহস্পতিবার দক্ষিণাঞ্চল অলআউট হয়েছে ২৮১ রানে।

বিনা উইকেটে ২৯ রান দিয়ে দক্ষিণাঞ্চল শুরু করেছিল দিন। উদ্বোধনী জুটি দারুণ ব্যাটিংয়ে দলকে গড়ে দেয় শক্ত ভিত। ওভারপ্রতি প্রায় ৫ করে রান তুলে শাহরিয়ার নাফিস ও এনামুল হক গড়েন ৭১ রানের জুটি। ৩১ রানে এনামুলকে ফিরিয়ে জুটি ভাঙেন শহিদুল ইসলাম।

দ্বিতীয় উইকেটে দক্ষিণাঞ্চল পায় আরেকটি ভালো জুটি। এবার শাহরিয়ারের সঙ্গে ফজলে রাব্বির জুটি ৭৭ রানের।

৭১ রানে শাহরিয়ারকে ফিরিয়ে এই জুটিও ভাঙেন মিডিয়াম পেসার শহিদুল। এরপরই ম্যাচে ফিরতে থাকে মধ্যাঞ্চল। মোশাররফ হোসেনের বাঁহাতি স্পিনে ভেঙে পড়ে দক্ষিণাঞ্চলের শক্তিশালী মিডল অর্ডার।

এক প্রান্ত আগলে দলকে টানছিলেন ফজলে রাব্বি। কিন্তু ১৯৪ বলে ৯৪ রান করা ব্যাটসম্যানকে দ্বিতীয় নতুন বল নিয়ে প্রথম ডেলিভারিতেই ফেরান তরুণ পেসার রবিউল হক।

এরপরও ছিল উত্তেজনা। দশে নেমে রুবেল হোসেনের ব্যাটে লিড পাওয়ার কাছাকাছি গিয়েছিল দক্ষিণাঞ্চল। কিন্তু ৩ চার ও ১ ছক্কায় ৩০ রান করা রুবেলকে আউট করে বাঁহাতি পেসার আবু হায়দার মধ্যাঞ্চলকে এনে দেন ১ রানের লিড।

শেষ বিকেলে ২ ওভার খেলে ২ রান করে মধ্যাঞ্চল লিড নিয়ে গেছে ৩ রানে।

মধ্যাঞ্চল ১ম ইনিংস: ২৮২

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: ৮৭.১ ওভারে ২৮১ (শাহরিয়ার ৭১, এনামুল ৩১, ফজলে রাব্বি ৯৪, তুষার ২, রকিবুল ৭, সোহান ১৭, মেহেদি ২, রাজ্জাক ০, শফিউল ৪, রুবেল ৩০, আল আমিন ৬*, আবু হায়দার ১/৬৬, রবিউল ২/৭২, শুভাগত ১/৪৫, শহিদুল ২/২৮, মোশাররফ ৪/৫৩)।

মধ্যাঞ্চল ২য় ইনিংস: ২ ওভারে ২/০