মিজানুরের ৮ রানের আক্ষেপ, ব্যর্থ সাব্বির

সেঞ্চুরিকে বেশি দূর এগিয়ে নিতে পারলেন না নাঈম ইসলাম ও জহুরুল ইসলাম। আগের দিন চোট পেয়ে মাঠ ছাড়া মিজানুর রহমান ক্রিজে ফিরে বিদায় নিলেন সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়ে। মিডল অর্ডারে আবার ব্যর্থ সাব্বির রহমান। তাই যতটা আশা জাগিয়েছিল ততটা বড় হল না উত্তরাঞ্চলের ইনিংস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2018, 12:40 PM
Updated : 22 Nov 2018, 12:54 PM

বিসিএলের প্রথম রাউন্ডের ম্যাচে দ্বিতীয় দিন বোলিংয়ে ঘুরে দাঁড়িয়ে উত্তরাঞ্চলকে ৪৪৫ রানে গুটিয়ে দেয় পূর্বাঞ্চল। তবে বড় রানের জবাব দিতে নেমে স্বস্তিতে নেই ইয়াসির আলী চৌধুরীর দল। ৪ উইকেটে ১২৫ রানে দ্বিতীয় দিন শেষ করেছে তারা।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে বৃহস্পতিবার ২ উইকেটে ৩৩৫ রান নিয়ে খেলা শুরু করে শুরুতেই আগের দিনের সেঞ্চুরিয়ান জহুরুলকে হারায় উত্তরাঞ্চল। তার বিদায়ের পর ক্রিজে ফেরা মিজানুর এগিয়ে যান সেঞ্চুরির দিকে।

এনামুল হক জুনিয়র ৯২ রানে থামান আস্থার সঙ্গে খেলা মিজানুরকে। ডানহাতি ওপেনারের ১২৪ বলের ইনিংসটি গড়া ১৩ চারে। ৭ বল খেলে রানের খাতা খোলার আগেই বোল্ড হয়ে যান সাব্বির।

প্রথম দিন সেঞ্চুরি তুলে নেওয়া নাঈমকে ১৩৭ রানে বোল্ড করে বিদায় করেন বাঁহাতি স্পিনার এনামুল। উত্তরাঞ্চলের পরের ব্যাটসম্যানরা পারেননি প্রতিরোধ গড়তে। সাড়ে চারশ রানের কাছে গিয়ে থামে জহুরুলের দল।

৮৪ রানে ৪ উইকেট নেন তরুণ পেসার হাসান মাহমুদ। বাঁহাতি স্পিনার এনামুল জুনিয়র ৩ উইকেট নেন ১২২ রানে।

জবাব দিতে নেমে শামসুর রহমানের সঙ্গে ৪৬ রানের উদ্বোধনী জুটিতে দলকে ভালো শুরু এনে দেন রনি তালুকদার। তিন চারে ২৪ রান করা শামসুরকে বোল্ড করে সানজামুল ইসলাম ভাঙেন শুরুর জুটি।

জাকির হাসান ও আফিফ হোসেনকে দুই অঙ্কে যেতে দেননি ইবাদত হোসেন। অর্ধশতক পাওয়া রনিকে দিনের শেষ বলে ফিরিয়ে দেন বাঁহাতি স্পিনার সানজামুল।

১৭৪ বলে ৮ চারে ৫৪ রান করে ফিরেন রনি। তাসামুল হক অপরাজিত ২৪ রানে। দ্বিতীয় দিন শেষে পূর্বাঞ্চল পিছিয়ে ৩২০ রানে।    

সংক্ষিপ্ত স্কোর:

উত্তরাঞ্চল ১ম ইনিংস: (প্রথম দিন শেষে ৩৩৫/২) ১১২.১ ওভারে ৪৪৫ (মিজানুর ৯২, নাঈম ১৩৭, জহুরুল ১০৪, সাব্বির ০, জিয়া ২৯, সানজামুল ৫, শরিফুল ১২, শুভাশিস ১*, ইবাদত ১; আবু জায়েদ ২/৮১, রেজা ০/৫৬, হাসান ৪/৮৪, সাইফ ১/৪৭, এনামুল জুনিয়র ৩/১২২, আফিফ ০/৩৭, শামসুর ০/৯) 

পূর্বাঞ্চল ১ম ইনিংস: ৩৬ ওভারে ১২৫/৪ (রনি ৫৪, শামসুর ২৪, জাকির ৫, আফিফ ৯, তাসামুল ২৪*; শুভাশিস ০/৪৭, শরিফুল ০/২১, ইবাদত ২/২৬, সানজামুল ২/১৭, জিয়া ০/৭)