স্পিন সঙ্গীদের নিয়ে উচ্ছ্বসিত সাকিব

বোলিংয়ে সাকিব আল হাসানের অনুপস্থিতি জিম্বাবুয়ে সিরিজে বুঝতে দেননি তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। দুই জনের বোলিংয়ে মুগ্ধতা ছুঁয়ে গেছে দলে ফেরা অধিনায়ককে। সাকিব মনে করেন, বাংলাদেশের যে কোনো একজন স্পিনার একটা ম্যাচের মোড় ঘুড়িয়ে দিতে পারেন। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2018, 12:31 PM
Updated : 21 Nov 2018, 12:31 PM

জিম্বাবুয়ের বিপক্ষে বাঁহাতি স্পিনার তাইজুল নেন ১৮ উইকেট, অফ স্পিনার মিরাজ নেন ১১টি। সাকিবের আশা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একই ছন্দে দেখা যাবে তাদের। 

“দুই জনই এর ভেতরে অনেক ম্যাচ খেলে ফেলেছে এবং ওরা যথেষ্ট অভিজ্ঞ এখন। ওদের নামের পাশে বেশ কিছু উইকেটও আছে। যে কোনো এক জনই হয়তো ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে, সেই সামর্থ্য আছে ওদের।” 

“তাইজুল খুবই ভালো বল করেছে, অনেকগুলো উইকেট পেয়েছে। মিরাজও অনেক সুন্দর বোলিং করছে। নাঈম (হাসান) যে আছে, আমার কাছে মনে হয়েছে ও অনেক সম্ভাবনাময়।”

দুই বাঁহাতি স্পিনার আর দুই অফ স্পিনারে গড়া স্পিন আক্রমণের ওপর সাকিবের অগাধ আস্থা। অধিনায়কের বিশ্বাস, যে কোনো ব্যাটিং লাইন আপের পরীক্ষা নেওয়ার সামর্থ্য বাংলাদেশের স্পিনারদের আছে।

“আমার মনে হয়, আমাদের স্পিন আক্রমণ নিয়ে খুব বেশি টেনশন করার মত জায়গা নেই। কারণ, আমাদের দলের সবাই খুবই অ্যাটাকিং বোলার। আমার কাছে ওরা সবাই উইকেট টেকিং বোলার।”